ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

করোনার সবচেয়ে কম বয়সী রোগী ৫ দিনের মু’ইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০২, ৭ মার্চ ২০২০

চীনে করোনা ভাইরাসের সংক্রমণে কেউই বাদ যাচ্ছে না। বড়দের সঙ্গে ছোটদের মধ্যেও ছড়িয়ে পড়ছে এই ভাইরাসটি। কয়েকদিন আগে ১৭ দিন বয়সী একটি শিশু করোনায় আক্রান্ত হয়েছিল। এবার জানা গেল পাঁচ দিনের একটি শিশুর শরীরে হানা দিয়েছিল প্রাণঘাতী এই ভাইরাসটি।

জন্মগ্রহণের পর মাত্র পাঁচ দিনের মাথায় করোনা ভাইরাস আক্রান্ত হয় চীনের একটি শিশু। এরপরই শিশুটিকে হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদ্যসরা। তবে যথাযথ চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়ে একমাস পর শিশুটি বাড়ি ফিরেছে।

শুক্রবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, মু’ইন নামে ওই শিশুটি সুস্থ হওয়ার পর তাকে হাসপাতাল ছাড়পত্র দিয়েছে। এর মাধ্যমে করোনামুক্ত হওয়া সবচেয়ে কম বয়সী রোগীটি এখন মু’ইন। এর আগে ১৭ দিন বয়সী একটি শিশু করোনামুক্ত হওয়ার তথ্য রয়েছে কর্তৃপক্ষের কাছে।

এ বিষয়ে হেনান শিশু হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটিকে কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেওয়া হয়। সুস্থ হওয়ার পর তাকে তার বাবা-মায়ের হাতে হস্তান্তর করা হয়। জন্মের পাঁচদিনের মাথায় গত ৩১ জানুয়ারি শিশুটি করোনা ভাইরাসে আক্রান্ত হয়। ফুসফুসে জটিল সমস্যা নিয়ে সে সময় শিশুটিকে তার পরিবার হাসপাতালে ভর্তি করায়।

এরই মধ্যে ৯০টি দেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসটি প্রাণ নিয়েছে ৩৪৮৩ জনের। আর ১ লাখ ৮৪০ জনের শরীরে ছড়িয়ে পড়েছে করোনা। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি