ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কাঞ্চনের বিরুদ্ধে ৪৯ মামলা, বাদী খুঁজে পাওয়া যাচ্ছে না (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭, ১২ জুন ২০২১

চার বছরের কারাবাস। মাথার ওপর ধর্ষণ, নারী নির্যাতন, ডাকাতিসহ ৪৯টি মামলা। তবে একটি মামলারও বাদী খুঁজে পাওয়া যাচ্ছে না। কারা করলো এসব মামলা। বাদী খুঁজতে তাই উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন। অ্যাটর্নি জেনারেল জানিয়েছেন, ভূয়া মামলাকারীদের কঠোর শাস্তি হওয়া উচিত। 

রাজধানীর শান্তিবাগের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চন। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি ডাকাতি, মানবপাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯টি মামলা করে একটি চক্র। 

একটি মামলায় জামিন হয় তো আরেক মামলায় শ্যোন অ্যারেস্ট। এভাবে ১ হাজার ৪৬৫ দিন কারাবাস। তবে একটি মামলারও বাদী খুঁজে পাওয়া যায়নি। এ বিবেচনায় তিনি বেশকিছু মামলা থেকে খালাস পান।

ভুক্তভোগী একরামুল আহসান কাঞ্চন বলেন, আমি বিচার চাই, আমি সর্বশান্ত হয়েছি। পরিবার-পরিজন নিয়ে আমি নিঃস্ব হয়ে গেছি।

রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা জানিয়েছেন, এ ধরনের মামলা আসলে আদালতের নজরে আনবেন তিনি। ভুক্তভোগীদের ক্ষতিপূরণ মামলা করারও পরামর্শ দেন তিনি।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, প্রতারক চক্র যারা মানুষের নামে ভুয়া মামলা করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেই সকল ব্যক্তির বিরুদ্ধে মামলা নিতে পারে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। যিনি ভিকটিম, তাকে বলবো তিনি ক্ষতিপূরণের মামলা করেন।
        
এদিকে বাদীর অস্তিত্ব খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন কাঞ্চনের আইনজীবী। 

কাঞ্চনের আইনজীবী এমাদুল হক বসির বলেন, তদন্তে বাদী খুঁজে বের করলে আসল ঘটনা উন্মোচন হবে। কারা একের পর এক এই মামলা করে যাচ্ছে।
        
রিটে স্বরাষ্ট্র সচিব, আইজিপি, অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক, মহাপরিচালক র‌্যাব, ঢাকার পুলিশ কমিশনারসহ ৪০ জনকে বিবাদী করা হয়েছে।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি