ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কাল খুলছে সরকারি অফিস-ব্যাংক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ২৫ আগস্ট ২০১৮

ঈদুল আজহার ছুটি শেষে সরকারি অফিসগুলোর পাশাপাশি ব্যাংকগুলোও খুলছে আগামীকাল রোববার। এবার মোট পাঁচদিন ঈদের ছুটি ভোগ করছেন সরকারি চাকুরেরা। আজ ছুটির শেষ দিন হওয়ায় সবাই প্রস্তুতি নিচ্ছেন নিজ নিজ গন্তব্যে ফেরার। ঈদযাত্রা শেষে ঢাকামুখী স্রোতও শুরু হয়েছে ইতোমধ্যে।

এবার মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার (২১, ২২ ও ২৩ আগস্ট) ঈদের ছুটির পর শুক্র ও শনিবার সপ্তাহিক ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং ব্যাংকাররা।

ট্রেনের ছাদে চড়ে, বাসে ঝুলে কিংবা লঞ্চে ঠাসাঠাসি করে ঈদযাত্রায় বাড়ি ফেরার পর এবার স্রোত নগরমুখী। বেশিরভাগ প্রতিষ্ঠানে ঈদের ছুটি আজ শনিবার-ই শেষ হচ্ছে। কালকের সকালটা হয়ে উঠবে কর্মমুখর। আর তাই চিরচেনা সেই নগরীর পুরনো রূপ ফিরিয়ে দিতে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ।

আজ শনিবার থেকে আবার গ্রাম থেকে ঢাকায় ফিরতে শুরু করেছেন গ্রামে যাওয়া লোকজন। বেলা ১১ টার দিয়ে রাজধানীর তেজগাঁও স্টেশনে এসে দাঁড়ায় সিলেট থেকে আসা আন্ত:নগর ট্রেন। এ ট্রেন থেকে লাগেজ টানতে টানতে বেরিয়ে আসেন তানিয়া মেহনাজ। তিনি বেসরকারি চাকরিজীবী। প্রিয়জনদের সঙ্গে সিলেটে গ্রামের বাড়িতে ঈদের চারদিন ছুটি কাটিয়ে ঢাকায় ফিরলেন আজ।

তিনি বলেন, স্বজনদের ছেড়ে আসা খুবই বেদনার। কারণ উৎসব পার্বন ছাড়া বাড়িতে খুব একটা যাওয়া হয় না। ঈদে বাড়ি ফেরা থেকেই আনন্দ শুরু হয়ে যায়। কিন্তু প্রিয়জনদের ছেড়ে যখন ফিরে আসতে হয় তখনই শুরু হয় কষ্ট। তবুও জীবিকার তাগিদে ফিরে আসতে হয়। তানিয়া কাল রোববার থেকে কাজে যোগ দেবেন বলে জানান।

চিরচেনা যান ও জনজটের রাজধানী শহর ঢাকা এখনও ভিন্নরূপে। পথঘাট ফাঁকা। রাত থেকে কাল সকাল পর‌্যন্ত ভিড় দেখা যেতে পারে সড়ক, রেল ও নদী পথে।

তবে সংশ্লিষ্টরা মনে করছেন, রোববার প্রথম অফিস খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি থাকবে কম। ছুটির আমেজ থাকবে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়সহ বিভিন্ন সরকারি অফিসে। মূলত আরও দু’একদিন পর থেকেই পুরোদমে অফিস শুরু হবে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি