ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কাল দেশে আসছে শাহীন রেজা নূরের মরদেহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৮, ২ মার্চ ২০২১

শহীদ বুদ্ধিজীবী সিরাজউদ্দীন হোসেনের ছেলে সাংবাদিক শাহীন রেজা নূরের মরদেহ কানাডা থেকে দেশে আসছে কাল বুধবার। ক্যান্সারে আক্রান্ত শাহীন রেজা নূর কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে গত ১৩ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন।

শাহীন রেজা নূরের ভাই তৌহিদ রেজা নূর জানান, আগামীকাল বুধবার ভোর ৫টা ২৫ মিনিটে তার মরদেহ দেশে এসে পৌঁছবে।

তৌহিদ রোজা নূর বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় সম্মতি ও নির্দেশে সদ্য প্রয়াত শাহীন ভাইকে মাতৃভূমিতে আনা সম্ভব হচ্ছে। আমরা প্রধানমন্ত্রী ও সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

তিনি জানান, বিমানবন্দর থেকে প্রথমেই শাহীন রেজা নূরের মরদেহ সরাসরি মোহাম্মদপুরের আসাদ এভিনিউর তার পৈতৃক নিবাসে আনা হবে। সেখানে সকাল ৭টা থেকে ৮টা ৪৫ মিনিট পর্যন্ত শ্রদ্ধা নিবেদনের পর সকাল ৯টায় বাসা সংলগ্ন মসজিদে প্রথম জানাজা হবে।

এর পর সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে তার মরদেহ রাখা হবে।

বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে শাহীন রেজা নূরের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বেলা ৩টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে সেখানে তাকে সমাহিত করা হবে।

শাহীন রেজা নূরের বাবা সিরাজুদ্দীন হোসেন ছিলেন দৈনিক ইত্তেফাকের বার্তা ও কার্যনির্বাহী সম্পাদক। তার ৮ সন্তানের মধ্যে দ্বিতীয় শাহীন রেজা নূরের জন্ম ১৯৫৫ সালে মাগুরা জেলার শালিখা থানার শরশুনা গ্রামে।

১৯৭১ সালের ১০ ডিসেম্বর বুদ্ধিজীবী নিধনযজ্ঞ শুরু হলে তার নির্মম শিকার হন সাংবাদিক সিরাজউদ্দীন হোসেন।

যুদ্ধাপরাধীর বিচার দাবির আন্দোলনে থেকে শহীদ সন্তানদের নিয়ে গড়ে ওঠা সংগঠন ‘প্রজন্ম একাত্তর’র সভাপতি ছিলেন শাহীন রেজা নূর।

একাত্তরের যুদ্ধাপরাধের বিচার শুরু হলে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সাক্ষ্য দেন শাহীন রেজা নূর। শাহীন রেজা নূর দীর্ঘদিন দৈনিক ইত্তেফাকের বার্তা বিভাগে দায়িত্ব পালন করেছেন।
সূত্র : বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি