ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্তে গোলাবর্ষণে ১০ জন নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৩, ১৩ নভেম্বর ২০২০ | আপডেট: ২১:৪৪, ১৩ নভেম্বর ২০২০

কাশ্মীরে ভারত ও পাকিস্তানের সীমান্তের একাধিক স্থানে গোলাবর্ষণে অন্তত ১০ জন মারা গেছে বলে খবর পাওয়া যাচ্ছে। ভারতের কর্মকর্তারা জানিয়েছেন, গোলাবর্ষণের ফলে দেশটির নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর অন্তত তিনজন সদস্য এবং আরও অন্তত তিনজন বেসামরিক নাগরিক মারা গেছেন।

অন্যদিকে, পাকিস্তানের কর্তৃপক্ষ জানিয়েছে যে ১৫ বছর বয়সী এক কিশোর-সহ চারজন বেসামরিক নাগরিক মারা গেছে এবং শিশুসহ অন্তত ২০ জন আহত হয়েছে। খবর বিবিসির

ভারত ও পাকিস্তান দুই পক্ষই অন্য পক্ষের বিরুদ্ধে যুদ্ধবিরতি চুক্তি ভঙ্গের অভিযোগ তুলছে। গত শনিবার পাকিস্তানের সৈন্যদের সাথে গোলাগুলিতে ভারতের তিনজন সেনা মারা গিয়েছিল। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রের আনুষ্ঠানিক টুইটার অ্যাকাউন্ট থেকে হামলার দু'টি ভিডিও পোস্ট করা হয়েছে।

ঐ পোস্টে পাকিস্তানের বিরুদ্ধে 'বিনা প্ররোচনায় হামলা' করার অভিযোগ তোলা হয়। পাকিস্তানের হামলার জবাবে ভারতের সেনাদের প্রতিশোধমূলক হামলার ভিডিও দেয়া হয় ঐ পোস্টের সাথে।

অন্যদিকে পাকিস্তানের সেনাবাহিনীর জনসংযোগ অধিদপ্তরের টুইটার অ্যাকাউন্ট থেকে করা পোস্টে ভারতের সেনাবাহিনীর বিরুদ্ধে লাইন অব কন্ট্রোলের রাখচিকরি ও খঞ্জর অঞ্চলের বেসামরিক নাগরিকদের ওপর রকেট ও মর্টার হামলার অভিযোগ তোলা হয়। জবাবে পাকিস্তানের সেনাবাহিনী সীমান্তে ভারতের সেনা ঘাঁটিতে হামলা করেছে বলে দাবি করা হয় ঐ পোস্টে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি