ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কুবিতে শিক্ষকের প্রতি অবিচার: নোবিপ্রবি প্রেসক্লাবের প্রতিবাদ

নোবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ২০:৫৬, ৫ জুলাই ২০২১

গণমাধ্যমে তথ্য দেওয়ার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া ও তুচ্ছ অভিযোগে একই বিভাগের শিক্ষক এম আনিসুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব(নোবিপ্রবি প্রেসক্লাব)।

রবিবার (৪ জুলাই) সংগঠনের সভাপতি  রাহিবুর রহমান  ও সাধারণ সম্পাদক শাহরিয়ার নাসের  এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে প্রশাসন কর্তৃক দুই শিক্ষকের বিরুদ্ধে নেওয়া অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, আমরা বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানতে পেরেছি, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ না করেও এক শিক্ষার্থী মেধা তালিকায় ১২তম হয়েছে।  অথচ এ ঘটনা প্রমাণিত হওয়ার পরও কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো গণমাধ্যমকে তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার  অভিযোগ এনে কুবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া হচ্ছে।  একই সঙ্গে ওই বিভাগের আরেক শিক্ষক এম আনিসুল ইসলামের বিরুদ্ধে তুচ্ছ অভিযোগে পদোন্নতি স্থগিতের প্রতিবাদও জানান।

প্রসঙ্গত, গত ২৭ জুন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহবুবুল হক ভূঁইয়ার বিরুদ্ধে ভর্তি পরীক্ষায় অনুপস্থিত শিক্ষার্থীর নাম মেধা তালিকায় আসার তথ্য গণমাধ্যমকে সরবরাহের অভিযোগে বিভাগীয় শাস্তির সুপারিশ করা হয়। পাশাপাশি একই বিভাগের শিক্ষক কাজী এম আনিছুল ইসলামকে আগের সিন্ডিকেটে পদোন্নতি দিয়ে পরের সিন্ডিকেটে আবার তা স্থগিত করা হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি