ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কুবির অর্থনীতি বিভাগের নতুন চেয়ারম্যান ড. আমিনুল ইসলাম আকন্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৫, ১ জুন ২০২১

ড. আমিনুল ইসলাম আকন্দ

ড. আমিনুল ইসলাম আকন্দ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. আমিনুল ইসলাম আকন্দ। সোমবার (৩১ মে) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের (অতিরিক্ত দায়িত্ব) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ধারা ২৪(২) মোতাবেক সহযোগী অধ্যাপক ড. মো. শামিমুল ইসলামের বিভাগীয় প্রধান থাকার নির্দিষ্ট মেয়াদ শেষ হলে অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দকে দায়িত্ব হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের নতুন বিভাগীয় প্রধান দায়িত্ব কার্যকর হবে ১ জুন ২০২১ তারিখ হতে।

প্রসঙ্গত, তিনি ২০১১ সালে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করে জানুয়ারী ২০১২ থেকে মে ২০১৫ পর্যন্ত বিভাগীয় প্রধানের দায়িত্বে ছিলেন। ২০০১ সালে শিক্ষকতা পেশায় এসে তিনি জাপান সরকারের বৃত্তি নিয়ে প্রখ্যাত কিউশু ইউনিভার্সিটি থেকে কৃষি ও সম্পদ অর্থনীতিতে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

কৃষিনীতি, পানি সম্পদ ও উন্নয়ন অর্থনীতির উপর তাঁর তিনটি বই ও উল্লেখযোগ্য সংখ্যক গবেষণা প্রবন্ধ আছে। এছাড়া প্রবন্ধ এসসিআই ও স্কোপাস ইমপ্যাক্ট ফ্যাক্টর এবং স্প্রিঙ্গার, স্যাজ ও এ্যামারেল্ড’র জার্নালে প্রকাশিত হয়েছে। 

ইতোপূর্বে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও অর্থ কমিটির সদস্য, আইন অনুষদের ডিন এবং বিভিন্ন কমিটির আহবায়কের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্বেও আছেন। 

তাঁর লেখা যুগান্তর, সমকাল ও ইত্তেফাক, বাংলা দৈনিক এবং ডেইলি স্টার ও ফিন্যানশিয়াল এক্সপ্রেসসহ ইংরেজী দৈনিকে তাঁর শতাধিক নিবন্ধ প্রকাশিত হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি