ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সিঙ্গেল সোসাইটির বিক্ষোভ মিছিল

প্রকাশিত : ১৭:৫১, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

‘প্রেমের  মন্দিরে তালা, বন্ধুত্ব দরজা খোলা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সোসাইটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মেইনগেট থেকে মিছিলটি শুরু হয়ে শালবন বিহারে এসে শেষ হয়। এরপর মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এ সময় সিঙ্গেল সোসাইটির সভাপতি কুবির ৯ম ব্যাচের শিক্ষার্থী নিয়ামুল আরাফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম শাওন এর সঞ্চলনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তরা বলেন, যারা ডাবল হওযার চেষ্টায় আছেন তাদের পদত্যাগের জন্য বলা হয়। ফেসবুকের টাইমলাইন সিঙ্গেলের তকমা ও স্টাটাস দেওয়ার জন্য আহবান করা হয়।

‘ভালোবাসা কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না। কুবির মাটি সিঙ্গেল সোসাইটির ঘাঁটি এ রকম নানান স্লোগানে মুখরিত ছিলো পুরো ক্যাম্পাস।

১২ তম ব্যাচের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান বলেন, আজকাল প্রেমগুলো শুধুমাত্র লাভ লোকসানের হিসেব নিকাশের ভিত্তিতে হয়ে থাকে। নিঃস্বার্থভাবে ভালোবাসতে দেখা যায় না অনেকেই তাই সম্পর্কগুলো খুব দ্রুত ভেঙ্গে পড়ে ও ঘটে আত্মহত্যার মতো ঘটনা। আমরা এই রকম প্রেম-ভালোবাসার তীব্র নিন্দা জানাই।

৯ম ব্যাচের শিক্ষার্থী অপু তার ভাষ্য মতে,‘বিশ্ব ভালোবাসা দিবস মানে কেবল প্রেমিক-প্রেমিকার প্রেমকে বুঝায় না। এই দিনটিতে একটি মানুষ তার চারপাশের বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজন, পরিবারের সকল সদস্যদের ভালোবাসা নতুন আঙ্গিকে প্রকাশ করতে পারে এটাই তার বিশেষত্ব।

সাধারণ সম্পাদক রেজাউল করিম শাওন বলেন, বিয়ের আগে অবৈধ প্রেম পরিহার করে বৈধ প্রেমে আসার। ভালোবাসা দিবসে কেউ বঞ্চিত হবে তা হবে না তা হবে না।

এ বিষয়ে সংগঠনের সভাপতি নিয়ামুল আরফাত বলেন, প্রেম যেন সার্বজনীন হয়। বিয়ের আগে তথাকথিত প্রেম বিসর্জন দিয়ে সার্বজনীন প্রেমে আসার আহবান জানান। তিনি আরও দাবি জানান, প্রশাসন যেন ক্যাম্পাসের অন্ধকারাচ্ছন্ন জায়গায় লাইটিং এর ব্যাবস্থা করে।

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি