ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

কুমিল্লা-২ আসনে নৌকার সেলিমা আহমেদ জয়ী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ৩১ ডিসেম্বর ২০১৮

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিমা আহমেদ মেরী নৌকা প্রতীকে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২ লাখ ৫ হাজার ৫৬৯ ভোট। আর তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বী বিএনপি প্রার্থী ড. খন্দকার মোশাররফ হোসেন পেয়েছেন ২০ হাজার ১৫৬ ভোট। এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৯০ হাজার ২৭ জন।

ভোটের আগে সাধারণ ভোটারদের ধারণা ছিলো নির্বাচনে ভিআইপি-সিআইপিতে লড়াই হবে হাড্ডাহাড্ডি। কারণ আসনটি দীর্ঘদিন থেকে বিএনপির দুর্গ হিসেবে পরিচিত। তাই আসনটিতে বিএনপির হেভিওয়েট ভিআইপি প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গ তাকে লড়াই করতে হয়েছে। কিন্তু ভোটারদের সব ধারণা পাল্টে দিয়ে নিরঙ্কুশ জয় পেয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিমা আহমেদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বদ্বিতার লক্ষ্যে এ আসন থেকে তিনিসহ আওয়ামী লীগের নয় জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। তারা হলেন হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ, তিতাস উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, তিতাস উপজেলা আওয়ামী লীগ সদস্য আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা সারোয়ার হোসেন বাবু, মুক্তিযোদ্ধা শওকত আলী, ডালিম সরকার, এনামুল হক ইমন ও মজিবর রহমান। অধ্যক্ষ আব্দুল মজিদ নৌকা প্রতীক নিয়ে বিএনপি নেতা এমকে আনোয়ারের বিরুদ্ধে একবার সংসদ সদস্য নির্বাচন করে নিকটতম প্রদিদ্বন্দ্বী ছিলেন। আর বাকি সবাই নতুন মুখ।

কুমিল্লার রজনীতিতে নতুন মুখ এ নারীর মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর তিনি জেলাজুড়ে আলোচনায় আসেন। দুই বছর ধরে তিনি নির্বাচনী এলাকায় গণসংযোগ ও প্রচার চালিয়ে গেলেও মনোনয়ন নিশ্চিতের পর তাকে নিয়ে চলেছে নানা আলোচনা ও নির্বাচনী সমীকরণ।

এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও দেশের স্বনামধন্য ব্যবসায়ী মাতলুব আহমেদের স্ত্রী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি সেলিমা আহমেদ মেরী। হোমনার আসাদপুর ইউনিয়নের পাতালিয়াকান্দি গ্রামের মেয়ে। তবে তিনি ঢাকায় থাকেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহভাজন হিসেবে পরিচিত মেরী দেশের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারপারসন এবং বাংলাদেশ ওমেন্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা সভাপতি।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি