ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

কৃষি ও পল্লীঋণ সহজিকরণ প্রকল্পের উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২২, ১৯ জুলাই ২০১৮ | আপডেট: ১৯:২৩, ১৯ জুলাই ২০১৮

বাংলাদেশ ব্যাংক এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের যৌথ আয়োজনে "কৃষি ও পল্লী ঋণ সহজিকরণ" প্রকল্পের উদ্বোধন করা হয় হয়েছে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস. এমমনিরুজ্জামান এই সেবার উদ্বোধন করেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক অশোক কুমার দে, চ্যানেল আই এর পরিচালক শাইখ সিরাজ এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের  ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুগ্ম সচিব এবং এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক মো. মুস্তাফিজুর রহমান (পিএএ)।

প্রচলিত কৃষি ও পল্লীঋণ প্রদান প্রক্রিয়া সনাতন পদ্ধতিতে হওয়ার কারণে ঋণ প্রদান ও গ্রহণ প্রক্রিয়া দীর্ঘায়িত হচ্ছে। ঋণের আবেদন প্রক্রিয়া, পদ্ধতি এবং প্রয়োজনীয় সংযুক্তি সম্পর্কে ধারণার অভাব এবং আবেদন সংক্রান্ত জটিলতার কারণে কৃষকরা বিড়ম্বনার শিকার হন। এছাড়া, ঋণের বিপরীতে প্রয়োজনীয় কাগজপত্র ও সুদের হার সম্পর্কে সঠিক ধারণা না থাকায় এবং ব্যাংকসমূহ কৃষকদেরকে সহযোগিতার ব্যাপারে অনিহা প্রকাশের কারণে প্রান্তিক কৃষকগণ সহজ উপায়ে ঋণের আবেদন করতে পারেন না।

অনুষ্ঠানে এটুআই প্রোগ্রাম, বাংলাদেশ ব্যাংক ও অগ্রণী ব্যাংক লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা, বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ও বিভিন্ন গণমাধ্যমকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি