ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

কৃষি প্রযুক্তি বিনিময়ে হাঙ্গেরি বাণিজ্য প্রতিনিধিদের আশ্বাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ১৯ জুলাই ২০১৭ | আপডেট: ১৮:১৩, ১৯ জুলাই ২০১৭

বাংলাদেশ ও হাঙ্গেরির মধ্যে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে দুই দেশের কৃষি প্রযুক্তি বিনিময়ের আশ্বাস দিয়েছেন হাঙ্গেরির বাণিজ্য ও পররাষ্ট মন্ত্রণালয়ের এশিয়া-প্যাসিফিক বিভাগের মহাপরিচালক ড. স্যানডোর সিপোস। বুধবার ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) ভবনে হাঙ্গেরির একটি প্রতিনিধি দলের সাথে ফেডারেশন নেতাদের আলোচনা সভায় এ আশ্বাস দেওয়া হয়।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং বাংলাদেশে হাঙ্গেরির রাষ্ট্রদূত মান্যবর মি. গিয়ালা পেথো ও দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর আলোচনায় অংশ নেন। আলোচনায় উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের প্রথম সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম, সহ-সভাপতি জনাব মো. মুনতাকিম আশরাফ এবং পরিচালকরা।

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন হাঙ্গেরি প্রতিনিধি দলকে দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন। তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি দ্রুত বর্ধনশীল এবং আর্থ-সামাজিক বিভিন্ন সূচকে অত্যন্ত ইতিবাচক অগ্রগতি ঘটছে। তিনি দেশের প্রধান রপ্তানি খাত তৈরি পোশাক এবং চামড়া শিল্প ও তথ্যপ্রযুক্তি শিল্পে হাঙ্গেরির বিনিয়োগ আহ্বান করেন। এছাড়াও তিনি হাঙ্গেরির ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে কার্যকর যোগাযোগ স্থাপনের লক্ষ্যে এফবিসিসিআই থেকে হাঙ্গেরিতে বাণিজ্য প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত জানান।

হাঙ্গেরির বাণিজ্য ও পররাষ্ট মন্ত্রণালয়ের মহাপরিচালক ড. স্যানডোর সিপোস আশা প্রকাশ করেন যে, তাদের এ সফরের মাধ্যমে দুই দেশের মধ্যে বাণিজ্য সম্পর্কের নতুন দুয়ার উন্মোচিত হবে। ড. সিপোস উল্লেখ করেন যে, ব্যবসায়ী ও বিশেষজ্ঞদের সমন্বয়ে হাঙ্গেরির আরো প্রতিনিধিদল শিগগিরই বাংলাদেশ সফরে আসবে। তিনি কৃষিখাতের প্রযুক্তি বিনিময়, দ্বিপাক্ষিক প্রয়োজনে গবেষণা পরিচালনা এবং প্রয়োজনীয় তথ্য বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি