ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কে পাচ্ছেন সারেগামাপা’র সেরা মুকুট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০২, ২৮ জুলাই ২০১৯ | আপডেট: ২২:০২, ২৮ জুলাই ২০১৯

বাংলাদেশের নোবেল ওপার বাংলার সারেগামা পা’তে নাম লেখানোর পরই অনুষ্ঠানটি এ দেশে ব্যাপক আলোচনায় চলে আসে। জনপ্রিয় এ অনুষ্ঠানে এবারের অংশগ্রহণকারীদের গলা দুর্দান্ত, তাই প্রতিযোগিতাটাও হয়েছে বেশ কঠিন। অবশেষে সব জল্পনার অবসান ঘটতে চলেছে।   

রবিবার (২৮ জুলাই) সেই সা রে গা মা পা’র ফাইনাল অর্থাৎ গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে। তাই এদিনই পরিষ্কার হয়ে যাবে যে কার মাথায় উঠছে মুকুট। রয়েছেন গোবরডাঙার অঙ্কিতা ভট্টাচার্য, সুমন মজুমদার, নৈহাটির প্রীতম রায়, গৌরব সরকার, বাংলাদেশের নোবেল, স্নিগ্ধজিৎ ভৌমিক, প্রীতম রায়।

দুই বাংলা জুড়েই জনপ্রিয় বাংলাদেশের নোবেল। ইতোমধ্যে প্লেব্যাক করেছেন সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘ভিঞ্চি দা’-তেও। এই মঞ্চে সবাই জিততেই এসেছেন। কিন্তু এটাও জানেন যেকোনও খেলাতেই জয় একজনের। কিন্তু আসল মঞ্চে জয়ী প্রত্যেকেই। প্রত্যেকে যেভাবে জনপ্রিয় হয়েছেন এই কয়েক মাসে, তা পুরস্কারেরও থেকেও অনেক বেশি।

টানা ন’মাস একসঙ্গে থাকা, খাওয়া, গান-বাজনা, রেওয়াজ সবটাই একটা অভ্যেসের মতো হয়ে গিয়েছিল। সেই দিন এবার ফুরোবে। প্রত্যেকেই নিজের নিজের কেরিয়ার গুছোতে ব্যস্ত হয়ে যাবেন।

কিছুদিন আগে খবর বের হয় নোবেল জয়ী হচ্ছেন না। আবার সংবাদ মাধ্যমে খবর আসে নোবেল তৃতীয় হচ্ছেন। যদিও নোবেল নিজে বা সা রে গা মা পা কর্তৃপক্ষ এমন কোনও দাবির কথা স্বীকার করেনি।

বাংলাদেশের সংবাদ মাধ্যমে খবর বের হয় প্রথম হয়েছেন অঙ্কিতা। যৌথভাবে প্রথম রানারআপ গৌরব ও স্নিগ্ধজিৎ এবং দ্বিতীয় রানারআপ হয়েছেন প্রীতম ও মাঈনুল আহসান নোবেল। আরও জানা যায়, বিচারকদের রায়ে এই ফল হলেও দর্শক ভোটে সেরা নোবেল। তিনি ‘মোস্ট ভিউয়ার চয়েস’-এ বিজয়ী হয়েছেন।

তবে এ বিষয়ে নবেল এখনো কোনো মন্তব্য করতে রাজি হননি। তিনি এর আগে গণমাধ্যমকে বলেন, ‘সারেগামাপা দুই বাংলার জনপ্রিয় একটা রিয়েলিটি শো। এর মাধ্যমে আমি দুই দেশেই পরিচিতি পেয়েছি। সবাই আমার গান পছন্দ করেছেন, আমাকে ভালোবেসেছেন। আমি সবার প্রতি কৃতজ্ঞ।’ 

তিনি বলেন,‘চ্যাম্পিয়ন হওয়ার চেয়ে আমার গানটা ঠিকমতো গাওয়ার দিকে জোর দিয়েছি। সেই অনুযায়ী ফল হয়েছে।’

তবে অনুষ্ঠান সূত্র ও কিছু ছবি থেকে জানা যায়, প্রথম পুরস্কার বিজয়ী অঙ্কিতার হাতে তুলে দেওয়া হচ্ছে গাড়ির চাবি। পুরস্কার হাতে পাশে দাঁড়িয়েছে আছেন প্রথম রানারআপের দুইজন। তাদের সবার পেছনে রয়েছেন নোবেল।

গত বছরের সেপ্টেম্বরে জি বাংলায় শুরু হয়েছিল ‘সা রে গা মা পা ২০১৮-১৯’ প্রতিযোগিতা। ভারতের নির্বাচিত ৪৮ জন প্রতিযোগী এতে অংশ নেয়। দীর্ঘ পরিক্রমা শেষ করে রবিবারই সমাপ্তি টানছে এই আসরের। 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি