ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ইসিকে ড.কামাল

কোথাও ধানের শীষের পোস্টার নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪, ১৭ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২০:৫০, ১৭ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ডিসেম্বর। তবে নির্বাচনী কোন প্রচার প্রচারণা করতে পাচ্ছে না ধানের শীষের প্রার্থীরা নির্বাচন কমিশনে এমন অভিযোগ করেছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল।

আজ সোমবার (১৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা ও অন্য কমিশনারদের এক বৈঠকে এ অভিযোগ করেন ড. কামাল হোসেন। দুপুর থেকে আড়াইঘণ্টা ব্যাপী বৈঠক শেষে ড. কামাল ব্রিফিং করেন। ব্রিফিংয়ে ড. কামাল বলেন, ‘আমাদের প্রার্থীদের ওপর কোথায় কোথায় হামলা চালানো হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য, সুনির্দিষ্ট প্রমাণ ও ছবি দিয়েছি।

তিনি বলেন, কোথাও আমাদের ধানের শীষের প্রার্থীরা নামতে পারছে না। আমাদের প্রার্থীরা মাঠে নামলেই তাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালানো হচ্ছে। ঢাকা শহরের কোথাও ধানের শীষের পোস্টার নেই। কেন পোস্টার নেয় সে বিষয়ে আপনারা খবর নেন।

তিনি বলেন, সংবিধান অনুসারে নির্বাচন কমিশন অনেক ক্ষমতার অধিকারী। তারপরও নির্বাচন কমিশন কেন ব্যবস্থা নিচ্ছে না সেটাই তো বুঝতে পারছি না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সরকার চায় না আমরা নির্বাচন করি। তারা চায় আমরা যেন ভোটের মাঠ থেকে বেরিয়ে আসি। কিন্তু আমরা মরে গেলেও নির্বাচন বর্জন করব না। আমি যদি মারাও যায় তারপরও আমার লাশ নিয়ে কেন্দ্রে গিয়ে যেন ভোট দেওয়া হয়।

ঐক্যফ্রন্টের শীর্ষ এই নেতা বলেন, ‘আমাদের অভিযোগ সম্পর্কে জেনে সিইসি বিব্রত হয়েছে। আমরা বলেছি, শুধু বিব্রত হলে চলবে না। এগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

ড. কামাল বলেন, ‘আমি ৭০ সালের নির্বাচনে বঙ্গবন্ধুর নির্বাচনি এজেন্ট ছিলাম। গত ৫৫ বছরে নির্বাচন নিয়ে আমার অনেক অভিজ্ঞতা রয়েছে। প্রত্যেকটি নির্বাচনেই আমি কমবেশি ভূমিকা রেখেছি। কিন্তু এইরকম নির্বাচন কখনো কোথাও হতে দেখি নাই।’

তিনি বলেন, ‘কোথাও নির্বাচনের ন্যূনতম পরিবেশ নেই। আমরা ন্যূনতম পরিবেশ সৃষ্টির জন্য ইসিকে আহ্বান জানাই।’


 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি