ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কোরবানি মানুষকে ত্যাগ ও ধের্য্যের শিক্ষা দেয় : রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩১, ২২ আগস্ট ২০১৮ | আপডেট: ১৫:০৪, ২২ আগস্ট ২০১৮

ছবি : ফাইল ফটো

ছবি : ফাইল ফটো

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ খান দেশবাসীকে কোরবানি ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, অশুভ ও অকল্যাণকে পরিহার করে মানব কল্যাণে সবাইকে আত্মনিয়োগ করতে হবে।

আজ বুধবার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় তিনি সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

রাষ্ট্রপতি বলেন, ‘মানবতাই ধর্মের মূল বাণী। ধর্ম মানুষকে ন্যায়-নীতি ও কল্যাণের পথ দেখায়। মানবসেবার দিকনির্দেশনা দেয়। তাই সব অশুভ ও অকল্যাণকে পরিহার করে মানব কল্যাণে আমাদের আত্মনিয়োগ করতে হবে।’

তিনি বলেন, ‘কোরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্য্য ধরার শিক্ষা দেয়। আমাদের ব্যক্তি, সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রেও ত্যাগ ও ধৈর্য্যের গুরুত্ব অপরিসীম। পারস্পরিক শ্রদ্ধাবোধ ও পরম সহিষ্ণুতা প্রদর্শনের মাধ্যমেই গড়ে উঠতে পারে একটি সমতাভিত্তিক সুখি-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ ব্যবস্থা।’

ঈদ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচটি ইমাম, গণফোরাম সভাপতি ড. কামাল হোসন, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানসহ উচ্চ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা,সংসদ সদস্য, রাজনীতিক, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় করেন।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি