ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ক্ষতিপূরণ শুনানিতে আবরারের পরিবারকে থাকতে হবে: হাইকোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১, ২৬ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৫:০৪, ২৬ নভেম্বর ২০১৯

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে প্রথম আলোর ম্যাগাজিন কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাওয়া বিদ্যালয়টির শিক্ষার্থী নাঈমুল আবরার রাহাতের ১০ কোটি টাকা ক্ষতিপূরণের শুনানিতে পরিবারের পক্ষ থেকে কাউকে আসতে হবে বলে জানিয়েছেন হাইকোর্ট। 

তার পরিবারের কেউ আসলে ক্ষতিপূরণের বিষয় বিবেচনা করা হবে। এছাড়া, এ ঘটনায় পুলিশের তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে বলেও আদালতের পক্ষ থেকে বলা হয়েছে। 

মঙ্গলবার (২৬ নভেম্বর) রিটের শুনানিতে হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারী পক্ষের আইনজীবী ফয়জুল্লাহ ফয়েজ।

এর আগে গত ১৪ নভেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী ও আইনজীবী ওবায়েদ আহমেদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ এ রিট আবেদন করেন। রিটে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজছাত্র নাঈমুল আবরার রাহাতের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়।

রিটে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, তথ্য সচিব, শিক্ষা সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ (ডেসা), দৈনিক প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং সাময়িকী কিশোর আলোর সম্পাদককে বিবাদী করা হয়েছে।

রিটকারী আইনজীবী জানান, প্রথম আলো কর্তৃপক্ষ থেকে ক্ষতিপূরণের টাকা আদায়ের নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনার জন্য প্রথম আলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে বাকি বিবাদীদের প্রতি নির্দেশনা জারির আবেদন জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে প্রথম আলোর ম্যাগাজিন কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান আবরার। এরপর গত ৩ নভেম্বর তার মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি