ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কয়লায় ১২৫ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৬, ১ এপ্রিল ২০২০

কলারোয়ায় করোনাভাইরাস মোকাবেলায় অসহায় মানুষ খাদ্য সংকটে পড়েছে। উপজেলার কয়লা ইউনিয়ন আ.লীগের সভাপতি মহিদুল ইসলাম তার ওয়ার্ডের ১২৫ জন দুস্থ ও অসহায় মানুষের মাঝে আলু, চাল, ডাল, তেল, পেয়াজ, লবণ  ও মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন। 

তিনি বলেন, তার মামা সাতক্ষীরা জেলা সমিতির সভাপতি খলিলুল্লাহ ঝড়–উদ্যোগে ও জেলা পরিষদ সদস্য আলহাজ শেখ আমজাদ হোসেনের সহযোগিতায় এ খাদ্য সামগ্রী ও মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। 

এবিষয়ে উপজেলার কয়লা ইউনিয়ন আ.লীগের সভাপতি মহিদুল ইসলাম বলেন, এলাকাবাসী আপনারা জানেন করোনা ভাইরাস সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে। এর থেকে পরিত্রান পাওয়ার জন্য নাগরিক দায়িত্বের অংশ হিসেবে আসুন আমরা সবাই সচেতন থাকি। যারা বিদেশ থেকে ফিরে এসেছেন তারা যেন অতিরিক্ত বাজার ঘাট, চায়ের দোকানে দোকানে, সব জায়গাগুলোতে অযথা আড্ডা বা জনসমাগম না করি। আমাদের পরিবারের প্রত্যেক সদস্যকে এই কাজ থেকে বিরত রাখি। 

আমাদের পাড়া-প্রতিবেশীকে, আমাদের প্রিয়জনদেরকে, আমাদের পরিচিত তাদেরকে খাদ্য ব্যবহার করা এবং স্বাস্থ্য সচেতন মূলক কর্মকাণ্ড মেনে চলতে উদ্বুদ্ধ করি। আমি আপনাদের প্রতি অনুরোধ জানাচ্ছি জেলা প্রশাসনের আদেশ মেনে নিয়ে সকলকে সহযোগিতা করার জন্য। 

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে তিনি আরও বলেন, আমাদের এলাকায় বিদেশফেরত প্রত্যেক ব্যক্তি ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিদেশ ফেরত কোন ব্যক্তি বাইরে হাট-বাজার বা জনসমক্ষে কোন প্রকার এলোমেলো ঘোরাফেরা করতে পারবেন না। সে দিকে সকলকে খেয়াল রাখতে হবে। নিজে বাঁচুন,পরিবার, সমাজ ও দেশের সর্বাত্মক কল্যাণে সহযোগিতা করুন। পরিষ্কার-পরিচ্ছন্ন পোশাক ব্যবহার করুন। যেখানে সেখানে থুথু ফেলবেন না। মুখে মাস্ক ব্যবহার করুন। প্রতি ২ ঘন্টা অন্তর অন্তর হ্যান্ডওয়াস বা সাবান দিয়ে হাত ধুয়ে ফেলুন। সকলের সহযোগিতায় করোনা ভাইরাস প্রতিরোধে এগিয়ে আসুন। 

কেআই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি