ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

খাদ্যে ভেজালের বিরুদ্ধে অভিযান চলবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৭:০৩, ৩ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ২৩:২৮, ৩ ফেব্রুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো বিষক্রিয়ায় আমাদের দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হোক সেটা আমরা দেখতে চাই না। খাদ্যে ভেজাল দেওয়া একটি দুর্নীতি, এর বিরুদ্ধে আমরা অভিযান চালাচ্ছি। রোববার দুপুরে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে জাতীয় নিরাপদ খাদ্য দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ তিনি ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি ঠিক জানি না, খাদ্যে ভেজাল দেওয়া আমাদের দেশের কিছু কিছু শ্রেণির বোধহয় চরিত্রগত বদভ্যাস। তাছাড়া আর কিছুই না। আমি মনে করি, এটা তাদের একটা চরিত্রগত বদ-অভ্যাস। এটা বন্ধ করতে হবে। কারণ এই ভেজাল খাদ্য খেয়ে তো মানুষের উপকার হবে না, অপকারই হবে। খাদ্যে ভেজাল দেওয়া এটাও একটা এক ধরনের দুর্নীতি। কাজেই এ ভেজাল দুর্নীতির বিরুদ্ধেও অভিযান চলছে এবং অব্যাহত থাকবে।

শেখ হাসিনা বলেন, আপনারা জানেন এরইমধ্যে আমরা সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান চালাচ্ছি। সেখানে আমরা সফলতা অর্জন করেছি। আমরা মাদকের বিরুদ্ধে অভিযান চালাচ্ছি। দুর্নীতির বিরুদ্ধেও আমরা; কারণ এই ভেজাল দেওয়া এটাও একটা এক ধরনের দুর্নীতি। কাজেই দুর্নীতির বিরুদ্ধে আমরা আমাদের অভিযান চালাচ্ছি। কাজেই এই ভেজালের বিরুদ্ধেও অভিযান চলছে। এটা অব্যাহত থাকবে। এটা আমরা দূর করবো। কোন বিষক্রিয়ায় আমাদের দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হোক সেটা আমরা চাই না।

প্রধানমন্ত্রী বলেন, তাদের একটু লোকবলের সমস্যা আছে। এ লোকবলের সমস্যাও অবশ্যই আমরা দূর করে দেব। হাটে-ঘাটেমাঠেও যেন এই ভেজাল বিরোধী অভিযানটা অব্যাহত থাকে তার ব্যবস্থাও আমরা নিচ্ছি এবং ভবিষ্যতে আমরাও আরও নেব।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি