ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

খুলনায় এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা

খুলনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৮, ১৯ জুন ২০২১

খুলনায় এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী মঙ্গলবার (২২ জুন) থেকে পরবর্তী সাতদিন জেলা ও মহানগরে এই কঠোর লকডাউন পালন করা হবে। করোনা সংক্রমণ ও মৃত্যুর হার আশঙ্কাজনক বৃদ্ধি পাওয়ায় এ সিদ্ধান্ত নেয় প্রশাসন।

আজ শনিবার (১৯ জুন) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামীকাল রোববার ও সোমবার পূর্ব নির্ধারিত বিধিনিষেধ অব্যাহত থাকবে।

সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। তিনি জানান, সপ্তাহব্যাপী কঠোর বিধিনিষেধ চলাকালে নগরীতে জনপ্রতিনিধিদের সমন্বয়ে ওয়ার্ড ভিত্তিক কমিটির মাধ্যমে বিধিনিষেধ বাস্তবায়ন নিশ্চিত করা হবে। মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইলকোর্টের মাধ্যমে জরিমানা আদায়, স্বাস্থ্যবিধি পালনে মনিটরিং জোরদার করা এবং প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে প্রচার-প্রচারণা চালানো হবে। 

তিনি আরও বলেন, কঠোর লকডাউন বিষয়ে বিস্তারিত তথ্য অতিশীঘ্রই গণবিজ্ঞপ্তির মাধ্যমে সকলকে অবহিত করা হবে। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটকে ৭০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এটি আগামীকাল থেকে চালু হবে। করোনা শনাক্তে নমুনা পরীক্ষার সংখ্যাও বৃদ্ধি করা হবে। 

সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মোঃ কামাল হোসেন এবং খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ রাশেদা সুলতানা ও সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ অনলাইনে যুক্ত ছিলেন। 

এছাড়া খুলনার অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এসএম ফজলুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ রবিউল হাসান, উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শেখ মোহাম্মদ কামাল হোসেন, সরকারি কর্মকর্তা, কমিটির সদস্যসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি