ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

খেলাঘরের গৌরবের ৭০ বছরপূর্তিতে বছরব্যাপী বৃক্ষরোপন শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৯, ২৭ জুন ২০২২

সারাদেশে বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় লালিত দেশের সর্ববৃহৎ জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসরের গৌরবময় ৭০ বছর পূর্তি উৎসবের শুভসূচনা ঘটেছে। সংগঠনের পক্ষ থেকে বছরব্যাপী এ আয়োজন চলবে দেশজুড়ে। 

সোমবার সকালে রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি ও বাংলা একাডেমি প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণের মাধ্যমে খেলাঘরের ৭০ জন ভাই-বোন ও অতিথি-সংগঠকদের সঙ্গে উৎসবের উদ্বোধন করেন কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার। দুই একাডেমি প্রাঙ্গণে রোপিত হয় পলাশ, শিমুল, কাঁঠালিচাপা, মেহগনি, নিম, আম, আমড়া, লটকন প্রভৃতি বৃক্ষের চারা।

শিশু একাডেমির সেমিনারকক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একাডেমির চেয়ারম্যান নাট্যব্যক্তিত্ব লাকি ইনাম। বিশেষ অতিথি ছিলেন একাডেমির মহাপরিচালক মো. শফিকুল ইসলাম। বাংলা একাডেমির বটতলার মঞ্চের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একাডেমির মহাপরিচালক জাতিসত্ত্বার কবি নূরুল হুদা।

এতে বিশেষ অতিথি ছিলেন কবি আনজীর লিটন। বক্তব্য দেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক নিরঞ্জন অধিকারী ও জাতীয় পরিষদ সদস্য ড. শাহাদাৎ হোসেন নিপু। 

দুই অনুষ্ঠানেই সভাপতিত্ব করেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার। সূচনা বক্তব্য দেন সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা এবং সঞ্চালনা কনে সমাজকল্যাণ বিভাগের দায়িত্বপ্রাপ্ত সম্পাদকমণ্ডলীর সদস্য শিল্পী রহমান।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি