ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

গণমাধ্যম আইনের যেকোনো ত্রুটি সংশোধন সম্ভব (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৬, ২ জুলাই ২০২২

গণতন্ত্রের সৌন্দর্য হল গণমাধ্যম। তাই এর কর্মপরিবেশ গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আর গণমাধ্যম আইনে যে কোনো ত্রুটি থাকলে তা সংশোধন সম্ভব বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। 

শনিবার বাংলা একাডেমিতে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসির তৃতীয় সম্মেলনের উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। এসময় প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

মাঝে করোনার থাবায় থমকে ছিল বিজেসির এই মিলনমেলা। পরিস্থিতি অনুকূলে আসায় প্রাণের বন্ধনে ঐক্যবদ্ধ সম্প্রচার সংবাদকর্মীরা। 

দীর্ঘদিন পর সহর্মীদের সঙ্গে দেখা হওয়ায় উৎফুল্ল সবাই। কেউ ছবি তুলছেন, কেউ আড্ডা দিচ্ছেন, আবার কেউ কেউ ঘুরে বেড়াচ্ছেন, যে যার মতো। নানা কাজে দিন-রাত ব্যস্ত থাকা গণমাধ্যমকর্মীরা যেন একটি দিনের জন্য হারিয়ে যান আনন্দ ভুবনে। 

এবারের সম্মেলনের স্লোগান জনস্বার্থে সাংবাদিকতা। উদ্বোধক স্পিকারের বক্তব্যেও তারই প্রতিধ্বনি।

সম্মেলনে জ্যেষ্ঠ সাংবাদিকরা বলেন, গণমাধ্যম সুরক্ষা আইনের কিছু কিছু জায়গায় পরিবর্তন করা জরুরি। তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তারা। 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, গণমাধ্যম আইন সবার সাথে কথা বলেই করা হয়েছে। তারপরও কোনো ক্রটি বিচ্যুতি থাকলে তা সংশোধন করা সম্ভব।

বিজেসি গণমাধ্যমকর্মীদের অধিকার আদায়ে কাজ করে যাবে বলেও আশাবাদী ড. হাছান মাহমুদ। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি