ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গর্ভবতী সেজে নিষিদ্ধ জিনিস পাচার করতে গিয়ে খেলেন ধরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ১৩ মার্চ ২০২০ | আপডেট: ১৮:১৬, ১৩ মার্চ ২০২০

জেলে দেখা করতে গিয়েছিলেন স্বামীর সঙ্গে শেষে নিজেই গ্রেফতার হয়ে গেলেন। ব্রাজিলে বেলো হরাইজন্তের কাছে এমনই এক ঘটনা ঘটেছে। ঐ মহিলাকে নিষিদ্ধ দ্রব্য পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তার পোশাকের ভিতরে কোথায় কোথায় কী কী লুকিয়ে রেখেছিলেন যা দেখলে সত্যিই অবাক হবেন।

বেলো হরাইজন্তের কাছে নেলসন হাঙ্গেরিয়া জেলে স্বামীর সঙ্গে দেখা করতে যান বছর ২২ বছরের স্ত্রী। ফটক দিয়ে ঢোকার সময় কারারক্ষীদের জানান, তিনি গর্ভবতী। নিয়ম অনুযায়ী গর্ভবতী মহিলাদের স্ক্যান করা হয় না। কারারক্ষীরাই তল্লাশি করে ভেতরে যেতে দেন। সেই মতো ঐ নারীকে স্ক্যান না করে প্রথমে জিজ্ঞাসাবাদ করেন কারারক্ষীরা। তার দেওয়া বিভিন্ন কাগজপত্র দেখে সন্দেহ হলে তাকে তল্লাশি করা হয়। 

দেহ তল্লাশি শুরু হতেই একে একে বেরতে থাকে লুকানো ‘ধন সম্পদ’। ঐ নারীর পোশাকে এমনকি, অন্তর্বাসের মধ্যে লুকানো ছিল বিভিন্ন নিষিদ্ধ দ্রব্য। কী ছিল না তার মধ্যে, ১২টি মোবাইল ফোন সঙ্গে চার্জার, সিম কার্ড, হেডফোন, চুইংগাম, একগুচ্ছ ওষুধ, টাকা এবং একটি হাতুড়ি। এই সব দ্রব্য ঐ নারী জাম্পশুট ও অন্তর্বাসের মধ্যে লুকিয়ে এবং কোমরে টেপ দিয়ে আটকে রাখা ছিল।

এত পরিমাণ নিষিদ্ধ জিনিসপত্র বেরিয়ে পড়ার পর অভিযুক্ত নারীর আর পার পাওয়া সম্ভব নয়। তিনি জেরায় জানিয়েছেন, স্বামী ও স্বামীর বন্ধুদের জন্য এই সব জিনিস জেলের ভিতরে নিয়ে যাচ্ছিলেন তিনি। জেল কর্তৃপক্ষ জানিয়েছেন, এমন ঘটনা প্রথম নয় এর আগেও অনেক মহিলা ‘গর্ভবতী’ সেজে এমনভাবে জেলে পাচারের চেষ্টা করেছেন। ধরা পড়ার পর তাঁদের ভেসপাসিয়ানো জেলে রাখা হয়। এই যুবতীকেও সেই সব গর্ভবতীদের সঙ্গে রাখা হয়েছে।

এমএস/এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি