ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

গাজীপুরে নির্বাচনী প্রচার শুরু কাল থেকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২০, ১৭ জুন ২০১৮

ঈদের দিনে গাজীপুরে দুই মেয়র প্রার্থীর শুভেচ্ছা বিনিময়

ঈদের দিনে গাজীপুরে দুই মেয়র প্রার্থীর শুভেচ্ছা বিনিময়

স্থগিতের পর আপিল বিভাগের আদেশে চালু হওয়া গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার কার‌্যক্রম শুরু হচ্ছে আগামীকাল সোমবার থেকে। ঢাকার নিকটবর্তী এ সিটিতে ভোট হবে আগামী ২৬ জুন।

আনুষ্ঠানিকভাবে নির্বাচনী কার‌্যক্রম কাল থেকে শুরু হলেও প্রার্থিরা গোটা রমজান মাস জুড়ে ইফতারকে কেন্দ্র করে নানা কৌশলে ভোটারদের দ্বারে দ্বারে গিয়েছেন। গতকাল ঈদুল ফিতরের দিনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নিজ নিজ এলাকা চষে বেড়াচ্ছেন। প্রায় প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীরা সমবেত মুসল্লিদের কাছে দোয়া চাচ্ছেন। কর্মী সমর্থকদের নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করছেন। করছেন নির্বাচন সংক্রান্ত শলাপরামর্শও।

গতকাল শনিবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির হাসান উদ্দিন সরকার ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন। পরস্পর কোলাকুলি করে এ শুভেচ্ছা বিনিময় করেন। টঙ্গীতে এক জানাজায় তারা উপস্থিত ছিলেন। এসময় স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, মহানগর আওয়ামী লীগ সভাপতি আজমত উল্লা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আগামীকাল থেকে নির্বাচনী প্রচারণা শুরু হলেও ঈদের কারণে গাজীপুর অনেকটাই ফাঁকা। স্থানীয়রা থাকলেও কর্মজীবী হাজারও মানুষ গ্রামে বাড়ি ফিরেছেন। তবে তাদের মাঝে অধিকাংশ গাজীপুরের ভোটার। ফলে নির্বাচনের আগে এবং প্রচরাণার সময় তাদেরকে গাজীপুর ফেরাতেও নেওয়া হচ্ছে নানা উদ্যোগ।

উল্লেখ্য, গত ১৫ মে ভোটের দিন রেখে ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। তবে ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ গত ৬ মে হাইকোর্টে রিট করলে তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করেন আদালত। পরে আপিল বিভাগ এ নির্বাচন করার নির্দেশ দেয়। এরপর নতুন করে ভোটগ্রহণের তারিখ ঘোষণা করে ইসি।

৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি