ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

গোয়ালন্দ উপজেলার উপ-নির্বাচনে ৪ জনের মনোনয়নপত্র বৈধ

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪১, ১ মার্চ ২০২০

রাজবাড়ী গোয়ালন্দ উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপিসহ দাখিলকৃত ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাছাই শেষে ৪ জনের মনোনয়রপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। সেইসাথে তিন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে জেলা নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই বাছাই সভায় জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান এ ঘোষণা দেন।

তিনি জানান, সতন্ত্র প্রার্থী মো. আরিফুজ্জামানের জমা দেওয়া মনোনয়নপত্রে প্রার্থীর ২৫০ জন সমর্থনকারী ভোটারের মধ্যে ৫ জনের ১ জনের ভুল তথ্য, সুলতানের ২ জনের স্বাক্ষর মিলে নাই ও অপর স্বতন্ত্রপ্রার্থী গোলাম মাহবুব রব্বানীর ৮ থেকে ১০ জন ভোটারের তথ্য ভুল ও স্বাক্ষর না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে বাতিল হওয়া প্রার্থীরা জেলা প্রশাসক বরাবর আপিল করতে পারবেন।

মনোনয়নপত্র বৈধ হয়েছে, উপজেলা আওয়ামী লীগের জৈষ্ঠ সহ-সভাপতি ও মোস্তফা মেটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা মুন্সি, জেলা বিএনপির সদস্য মাহবুব আলম শাহিন, সতন্ত্র প্রার্থী দৌলতদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. নুরুল ইসলাম মন্ডল ও মোহাম্মদ আলী মিয়ার।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ঘোষিত তফসীল অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা-২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ২৭ ফেব্রুয়ারি। 

১ মার্চ মনোনয়নপত্র বাছাই ও আগামি ৮ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। ৯ মার্চ প্রতীক বরাদ্দের মাধ্যমে প্রচারণা শুরু করতে পারবে প্রার্থীরা। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৯ মার্চ। 

১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন নিয়ে গোয়ালন্দ উপজেলা গঠিত। এতে মোট ভোটার সংখ্যা ৯১ হাজার ৬৩৫ জন। এরমধ্যে ৪৫ হাজার ৩৭১ জন মহিলা ও  ৪৬ হাজার ২৬০ জন পুরুষ ভোটার। ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপে ২০১৯ সালের ২৪ মার্চ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম গত বছরের ১৭ অক্টোবর হৃদরোগে মারা গেলে উপ-নির্বাচনের কার্যক্রম শুরু হয়। 

এআই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি