ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গ্রামের মানুষগুলোও শহরের সব সুবিধা পাবে: শেখ হাসিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ১৫ সেপ্টেম্বর ২০১৮

গ্রামের মানুষজনও যেন শহরের সুযোগ-সুবিধা পায় সেলক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, গ্রামগুলোকে আরও উন্নত করার লক্ষ্যে কাজ করছে সরকার। যাতে রাজধানীর উপর চাপ না পরে। গ্রামের মানুষ সব ধরনের নাগরিক সুযোগ সুবিধা পাবে, তারা সুন্দর করে বাঁচবে সেটাই আমাদের লক্ষ্য।

আজ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে (আইডিইবি) ২২ তম জাতীয় সম্মেলনের উদ্ভোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

 প্রধানমন্ত্রী বলেন, গ্রামের মানুষের কর্মসংস্থানের লক্ষ্যে পরিকল্পনা নেওয়া হচ্ছে। ইতিমধ্যে গ্রাম পর্যায় পর্যন্ত যাতে মানুষ নিজেদের পছন্দমত বাড়িঘর তৈরি করতে পারে সেজন্য তাদের বিশেষ ঋন সুবিধা দেওয়া এবং সেভাবে প্রকল্প গ্রহন করা সেদিকে আমরা বিশেষভাবে দৃষ্টি দিচ্ছি। এছাড়া উপজেলা, ইউনিয়ন পর্যন্ত বহুতল ভবন নির্মানেও আমরা পরিকল্পনা নিচ্ছি এবং কিছু ক্ষেত্রে বাস্তবায়ন করে যাচ্ছি। মানুষ গ্রামে বসেই সব চাহিদা পূরন করতে পারবে, সেটা আমরা চাই।

উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানায় আইডিইবির তৈরি `মি. টিভেট` নামের একটি রোবট। তিনদিনের এ অনুষ্ঠানে দুটি আন্তর্জাতিক সেমিনারসহ ১৫টি অধিবেশন অনুষ্ঠিত হবে। এবং বিশ্বের সাতটি দেশের অতিথিসহ ৬ হাজারেরও বেশি অতিথি অংশ নেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি