ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

গ্লোবাল রিডিং হল, ফের শেখ হাসিনার সরকার: পররাষ্ট্র সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৮, ২৭ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৬:০৪, ২৭ সেপ্টেম্বর ২০১৮

ছবি : সংগৃহিত

ছবি : সংগৃহিত

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে সরকার গঠিত হবে। বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থার শীর্ষ ব্যক্তিরা এমনটিই ধারণা করছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক।

তিনি বলেন, নিউইয়র্কে জাতিসংঘে বৈঠকের সময় বেশ কয়েকজন রাষ্ট্রপ্রধান ও এজেন্সি প্রধান আশাবাদ ব্যক্ত করেছেন যে, সামনের বছর শেখ হাসিনার সঙ্গে তাদের দেখা হবে প্রধানমন্ত্রী হিসাবে। উনারা (বিশ্বনেতারা) প্রধানমন্ত্রীকে আগাম অভিনন্দনও জানিয়েছেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশন উপলক্ষে নিউইয়র্কে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বুধবার এস্তোনিয়ার প্রেসিডেন্ট এবং জাতিসংঘের কয়েকটি সংস্থার উর্দ্ধতন ব্যাক্তিদের সাক্ষাৎ নিয়ে ব্রিফ করতে এসে পররাষ্ট্র সচিব এসব কথা বলেন।

শহীদুল হক বলেন, গ্লোবাল রিডিং হল, মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনের পরে তৃতীয়বারের মত সরকার গঠন করবেন। এ জিনিসটা আমরা আলোচনার মধ্যে স্পষ্ট দেখতে পেয়েছি।

পররাষ্ট্র সচিব বলেন, আঞ্চলিক স্থিতিশীলতার কথা চিন্তা করে… শেখ হাসিনার যে ভূমিকা রোহিঙ্গা সঙ্কটের ক্ষেত্রে এবং আঞ্চলিক অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে, ইন্টিগ্রেশনের ক্ষেত্রে; এই কথা চিন্তা করে তাঁরা (রাষ্ট্রপ্রধান ও সংস্থা প্রধান) আশাবাদ ব্যক্ত করেছেন, উনার (শেখ হাসিনা) একটা ধারাবাহিকতা থাকবে এবং তারা আশা করছেন, উনি আবার বাংলাদেশের নেতৃত্বে থাকবেনI

শহীদুল হক বলেন, উনারা (বিশ্বনেতারা) প্রধানমন্ত্রীকে আগাম অভিনন্দন জানিয়েছেন। বলেছেন, আবার উনাকে প্রধানমন্ত্রী হিসাবে ফিরে পাবেন বলেই তারা আশা করছেন।

স্থানীয় সময় বুধবার দিনের শুরুতেই জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় প্যারিস চুক্তির বাস্তবায়ন নিয়ে জাতিসংঘ সদর দপ্তরে এক উচ্চ পর্যায়ের সংলাপে অংশ নেন শেখ হাসিনা।

পরে ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর, ইউএনএইচসিআরের প্রধান ফিলিপ্পো গ্রান্ডি, এস্তোনিয়ার প্রেসিডেন্ট কের্স্টি কালিজুলেইদ, ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র ও নিরাপত্তা নীতিবিষয়ক উচ্চ পর্যায়ের প্রতিনিধি মঘেরনিনি এবং মিয়ানমারে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত ক্রিশ্চিয়ানা স্ক্র্যানার বারগেনার জাতিসংঘ সদর দপ্তরে আলাদাভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি