ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঘরমুখো মানুষের ভিড় শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাটে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৮, ২৪ মে ২০২০

রাত পোহালেই ঈদ। এই আনন্দ পরিবারের সঙ্গে ভাগ করে নিতে কোনো বাধাই থামাতে পারছে না দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষদের। করোনার কারণে লঞ্চ-স্পিডবোট বন্ধ ও পথে পথে চেকপোস্ট বসিয়েও পদ্মার ওপারের মানুষদের ঠেকানো যাচ্ছে না। শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাটে শুধু মানুষ আর মানুষ।

রবিবার (২৪ মে) ভোর থেকেই যাত্রীদের চাপ বেড়েছে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে। এছাড়া কাঁঠালবাড়ী ঘাটে পদ্মা পার হওয়ার অপেক্ষায় রয়েছে কয়েকশ পরিবহন। রয়েছে ব্যক্তিগত পরিবহনের চাপও।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, সরকারের ঘোষণা অনুযায়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের প্রচণ্ড চাপ রয়েছে। ভোর থেকেই ঘরমুখো যাত্রীরা পার হচ্ছেন পদ্মা নদী।

জানা গেছে, রাজধানী ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ বিভিন্ন উপায়ে শিমুলিয়া ঘাটে আসছেন। সেখান থেকে ফেরি ও ট্রলারে অতিরিক্ত ভাড়া দিয়ে পদ্মা পার হচ্ছেন। এদিকে গণপরিবহন বন্ধ থাকায় থ্রি-হুইলারে করে ভেঙে ভেঙে বাড়ি ফিরছেন যাত্রীরা।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া-কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, ঘাটের উভয় পাড়েই ব্যক্তিগত গাড়ির অতিরিক্ত চাপ রয়েছে। তবে ১৭টি ফেরির মধ্যে ১৩/১৪টি ফেরি চলাচল করছে। পারের অপেক্ষায় থাকা পণ্যবাহী পরিবহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়ির সংখ্যাও কয়েকশ’ ছাড়িয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি