ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে সক্রিয় র‌্যাবের ৬৯ টিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৩, ২৯ ডিসেম্বর ২০১৮

(ফাইল ফটো)

(ফাইল ফটো)

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সহিংসতা প্রতিরোধে বন্দরনগরী চট্টগ্রাম অঞ্চলের সাত উপজেলায় অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছে র‌্যাব। এ ছাড়াও চট্টগ্রাম অঞ্চলের ২৬টি আসনে ৬৯টি টিম গঠন করে টহল জোরদার করেছে র‌্যাব।

চট্টগ্রাম অঞ্চলের যেসব উপজেলায় অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে সেগুলো হলো- চট্টগ্রামের সীতাকুন্ড, সন্দ্বীপ, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া, লোহাগাড়া, বাঁশখালী এবং কক্সবাজারের মহেশখালী।

র‌্যাব কর্মকর্তারা বলছেন, ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সহিংসতা ও নাশকতাকে বিবেচনায় নিয়ে স্পর্শকাতর উপজেলাগুলোতে অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মিমতানুর রহমান একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, চট্টগ্রাম, ফেনী, কক্সবাজার ও তিন পার্বত্য জেলায় ২৬টি আসনে আমরা দায়িত্ব পালন করছি। ৫৮৬ জন র‌্যাব সদস্যকে ৬৯টি টিমে ভাগ করে আমরা এসব আসনে টহল দিচ্ছি। ভোটকেন্দ্রের আশপাশে আমাদের টহল আছে। এ ছাড়া চেকপোস্ট স্থাপন করে তল্লাশি, বিভিন্ন আবাসিক হোটেলে বহিরাগত সন্ত্রাসীদের ধরতে অভিযানও চালানো হচ্ছে বলেও জানান তিনি।

সাধারণ ভোটারদের উদ্দেশ্যে এই কর্মকর্তা জানান, ভোটের দিন বিভিন্ন ধরনের গুজব ছড়াতে পারে সুযোগসন্ধানী মহল। আমরা বিভিন্নস্থানে গিয়ে লোকজনকে গুজবের বিষয়ে সতর্ক করছি। এই ধরনের কোনো তথ্য পেলে র‌্যাবকে অবহিত করার আহ্বান জানাচ্ছি।

আআ//এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি