ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

চলচ্চিত্র অভিনেতা রানা হামিদ মারা গেছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ১০ মে ২০২০ | আপডেট: ০৮:৩৬, ১০ মে ২০২০

‘গ্যাং লিডার’ খ্যাত চলচ্চিত্র অভিনেতা রানা হামিদ মারা গেছেন। শনিবার রাত ১১টা ১৫ মিনিটে কিডনি জনিত রোগ নিয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন চিত্রনায়ক জায়েদ খান।

জায়েদ খান জানান, রানা হামিদের পৈতৃক বাড়ি নেত্রকোনা সদরে। সেখানেই তার দাফন হবে। মরদেহ সেখানে নেয়া হচ্ছে। রোববার দাফন সম্পন্ন হবে।

রানা হামিদের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি এই চলচ্চিত্র ব্যক্তিত্বের আত্মার শান্তি কামনা করেছেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

অভিনয় দিয়ে চলচ্চিত্র যাত্রা শুরু করেন রানা হামিদ। অভিনয় পাশাপাশি তিনি তার নিজস্ব প্রযোজনা সংস্থা রানা চলচ্চিত্রের ব্যানারে শাকিব খান, শাবনুর ও ফেরদৌস অভিনীত ‘সবার উপরে প্রেম’ চলচ্চিত্র প্রযোজনা করেছেন। এছাড়া ‘বিলেত ফেরত মেয়ে’ চলচ্চিত্রের পরিচালক ছিলেন তিনি।

চলচ্চিত্র ছাড়াও তিনি আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। ২০০৯ সালের অক্টোবরে তিনি এফডিসির পরিচালক (কারিগরি ও প্রকৌশলী) হিসেবে নিয়োগ পেয়েছিলেন। নেত্রকোণা সদর থেকে জাতীয় সংসদ নির্বাচনের একাধিকবার চেষ্টা করেছেন কিন্তু মনোনয়ন পাননি।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি