ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চলতি মাসেই কাজ শুরু করবে ‘গুজব শনাক্তকরণ সেল’: তারানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৮, ৯ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৬:৪০, ৯ অক্টোবর ২০১৮

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ঠেকাতে ‘গুজব শনাক্তকরণ সেল’ গঠন করেছে সরকার। তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানকে প্রধান করে ৯ সদস্যের সেল গঠন করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের অধীন এ সেল চলতি মাসে তাকার্যক্রম শুরু করবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে এক সভায় এসব কথা বলেন তিনি।  এ সময় উপস্থিত ছিলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার প্রতিনিধিরা।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, গুজবের কারণে সাম্প্রদায়িক সম্প্রতি ক্ষুণ্ন হয়, রাষ্ট্রের নিরাপত্তা বিঘ্নিত এবং রাষ্ট্র বিব্রতকার অবস্থায় পড়ে যায়। এবং যেটি যে কোনও একটি অন্দোলনকে ভিন্ন পথে প্রবাহিত করতে পারে। এ সেলের কাজ হচ্ছে কোনটি গুজব সেটা শনাক্ত করে মিডিয়াকে অভিহিত করা যে, এটি গুজব। এগুলো আসলে গুজব কি-না সেটা নির্ধারণে আইন শৃঙ্খলাবাহিনীর লোকজন সংশ্লিষ্ট অঞ্চলে গিয়ে নিশ্চিত হবে।

তিনি বলেন, আমরা যদি মনে করি তথ্য অধিদফতরের এ সেলের কার্যক্রম পর্যবেক্ষণের জন্য আরও একটি কমিটি গঠন করা প্রয়োজন। তাহলে আরও একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হবে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি