ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

চাকরি পেতে রোজ রাতে ১০ কি.মি. দৌড়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৮, ২২ মার্চ ২০২২

হঠাৎই নেটমাধ্যমে ভাইরাল হয়েছে ভারতের প্রদীপ মেহেরা নামের এক যুবকের দৌড়ের ভিডিও। দীর্ঘদিন ধরে প্রতি রাতে ১০ কিলোমিটার দৌড়ায় সে। ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিতেই তার এই পরিশ্রম। ইতোমধ্যে ওই ভিডিও দেখে প্রদীপকে সেনাবাহিনীতে চাকরি পেতে সাহায্য করবেন বলে জানিয়েছেন এক প্রাক্তন সেনা কর্মকর্তা। 

প্রদীপের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন বিনোদ কাপরি নামের একজন। তিনি প্রদীপের সঙ্গে কথাও বলেছেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, ‘‘প্রদীপ বর্তমানে যেখানে কাজ করেন সেখান থেকে তার বাড়ি ১০ কিলোমারের দূরত্বে। কাজ শেষে প্রতি রাতে এই ১০ কিলোমিটার সে দৌড়ে পার হয়। যখন তাকে দৌড়ানোর কারণ জিজ্ঞাসা করি, সে জানায়, ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিতেই তার এই পরিশ্রম।’’

ভাইরাল হওয়া ভিডিওটি দেখেন অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা লেফটেন্যান্ট জেনেরাল সতীশ দুয়া। সোমবার তিনি টুইট করে জানান, সেনাবাহিনীতে যোগ দিতে প্রদীপকে সাহায্য করবেন তিনি। 

তিনি লেখেন, “যুবকের নিষ্ঠাকে কুর্নিশ জানাই। সে যাতে নিজের যোগ্যতাতেই সেনাবাহিনীর প্রবেশিকা পরীক্ষায় ভালো ফল করে সেই বিষয়ে ওকে সাহায্য করব। আমি কুমাউন রেজিমেন্টের কর্নেল লেফটেন্যান্ট জেনারেল রানা কলিতার সঙ্গে যোগাযোগ করেছি। তিনি তার রেজিমেন্টে নিয়োগের জন্য ছেলেটিকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে সাহায্য করবেন। জয় হিন্দি।”

এদিকে সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা প্রদীপকে নিয়ে বেশ উচ্ছ্বসিত। প্রদীপের গল্প জনসমক্ষে আনার জন্য বিনোদ কাপরিও প্রশংসা পাচ্ছেন। সকলেই প্রদীপের সাফল্য কামনা করেছেন।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি