ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

চাকরির আবেদন ফি কমিয়ে আনতে হবে: এজিএস সাদ্দাম

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২০:২০, ৫ ফেব্রুয়ারি ২০২০

চাকরিতে যোগদানের আবেদন ফি কমিয়ে যৌক্তিক পর্যায়ে নিয়ে আসতে হবে বলে মন্তব্য করেছেন ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। বুধবার বিকালে ডাকসুতে তার নিজকক্ষে একুশে টেলিভিশন অনলাইনকে এসব কথা জানান তিনি।

এসময় তিনি বলেন, বিশেষ করে সরকারি চাকুরিতে আমাদের তরুণ প্রজন্মের কর্মসংসস্থানের যে সুযোগ সেটি বৃদ্ধি পেয়েছে, কোটা সংস্কার হয়েছে। চাকরির ফি বিষয়টি এমন নয় যে আর্থিক সুবিধা বৃদ্ধির জন্য প্রযোজ্য এবং তা ধরে রাখতে হবে।

সাদ্দাম বলেন, আমাদের যে তারুণ্য ও কর্মসংস্থান বান্ধব সরকার, এটির জন্যই চাকরির ফি যৌক্তিক পর্যায়ে নিয়ে এসে আমাদের শিক্ষার্থীদের জন্য আরো সুযোগ-সুবিধা বৃদ্ধি করে নেওয়া খুব সহজেই সম্ভব।

এর আগে গত ২৯ জানুয়ারি সব ধরণের চাকরি নিয়োগ পরীক্ষার আবেদন ফি কমানোর দাবিতে বিক্ষোভ সমাবেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

সে সময় আন্দোলনকারীরা  ৯ম গ্রেডে ২০০ টাকা, ১০ম গ্রেড ১৫০ টাকা, ১১-১৪ গ্রেড ১০০ এবং ১৫-২০ গ্রেডের জন্য ৫০ টাকা আবেদন ফি নির্ধারণের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে নিয়োগ পরীক্ষায় স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের সুযোগ করে দেয়ার আবেদন জানায়।

বর্তমানে সরকারি ও বেসরকারি ব্যাংক বাদে সাধারণত ৯ম গ্রেডের জন্য ৭০০ থেকে ১১০০ টাকা, ১০ গ্রেডের জন্য ৪০০-৬০০ টাকা, ১৭-২০ গ্রেড পর্যন্ত ২০০ টাকা আবেদন ফি নেয়া হয়। অনেক ক্ষেত্রে ১০ম গ্রেডে ১০০০ টাকা এবং ১৩-১৪ গ্রেডে ৭০০ টাকা আবেদন ফি নেয় কর্তৃপক্ষ।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি