ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চাঞ্চল্যকর মালা হত্যা মামলায় একজনের ফাঁসি

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৬, ২৬ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৫:১৮, ২৬ জানুয়ারি ২০২০

কলেজ ছাত্রী ফারিয়া আক্তার মালার দুই পাশে দুই আসামী। ছবি: একুশে টেলিভিশন

কলেজ ছাত্রী ফারিয়া আক্তার মালার দুই পাশে দুই আসামী। ছবি: একুশে টেলিভিশন

বরগুনার আমতলীতে চাঞ্চল্যকর কলেজ ছাত্রী ফারিয়া আক্তার মালা হত্যা মামলার রায় দিয়েছে আদালত। আসামী প্রভাষক আলমগীর হোসেন পলাশকে ফাঁসি, এডভোকেট মইনুল আহসান বিপ্লব তালুকদারকে যাবজ্জীবন ও  রিয়াজুল ইসলামকে সাত বছরের কারাদণ্ড দিয়েছে বরগুনার নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। মামলার অপর আসামী বিপ্লবের স্ত্রী ইমা রহমানকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

আজ রবিবার (২৬ জানুয়ারি) দুপুর বারোটার দিকে আসামীদের উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে বিচারক হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। প্রভাষক আলমগীর হোসেন পলাশ পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার বাসন্ডা গ্রামের  আবদুল লতিফ হাওলাদারের ছেলে। এ ছাড়া এডভোকেট মইনুল আহসান বিপ্লব ও তার স্ত্রী ইমা রহমান এবং রিয়াজুল ইসলাম রিয়াজ আমতলী পৌর শহরের হাসপাতাল সড়কের বাসিন্দা।

মামলা সূত্রে জানা গেছে, বরগুনা সদর উপজেলার গুদিঘাটা গ্রামের আব্দুল মন্নান খানের মেয়ে এবং কলাপাড়া মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ফারিয়া আক্তার মালার সঙ্গে বরগুনার ঘটবাড়িয়া আদর্শ কলেজের প্রভাষক আলমগীর হোসেন পলাশের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। সাত বছর আগে সপ্তম শ্রেণিতে পড়ার সময় থেকে মালার পরিচয় পলাশের সঙ্গে। 

২০১৭ সালের ২২ অক্টোবর মালাকে নিয়ে পলাশ তার ভাগ্নিজামাই আমতলীর হাসপাতাল রোডের বাসিন্দা এডভোকেট মইনুল আহসান বিপ্লব তালুকদারের বাসায় বেড়াতে যান। এর একদিন পর ২৪ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টার দিকে বিপ্লবের স্ত্রী তার ছেলেকে নিয়ে স্কুলে যায়। আর এই সুযোগে সকাল সাড়ে ১১টার দিকে মালাকে ধারালো বটি দিয়ে কুপিয়ে হত্যা করে পলাশ। পরে লাশ সাত টুকরা করে ড্রামে ভরে ঘরের মধ্যে লুকিয়ে রাখে। 

পরে খবর পেয়ে পুলিশ বিপ্লব তালুকদারের বাসার ড্রাম থেকে নিহত মালার সাত টুকরা মরদেহ উদ্ধার করে এবং পলাশকে
গ্রেফতার করে। এ ঘটনায় ওইদিনই পুলিশ বাদি হয়ে আমতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ঘটনার পরেরদিন
আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন প্রভাষক পলাশ। 

তদন্ত শেষে পুলিশ এ মামলায় পলাশ, বিপ্লব, রিয়াজ ও বিপ্লবের স্ত্রী ইমা রহমানকে আসামী করে অভিযোগপত্র দাখিল করে। ২৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণ শেষে আদালত আজ ওই মামলার রায় ঘোষণা করেন। 

এ সময়ে আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হুমায়ূন কবীর, রাষ্ট্রপক্ষের বিশেষ পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বাবুল আদালতে উপস্থিত ছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি