ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব‌্যবস্থা: খাদ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫১, ২৭ জুন ২০২০

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, এই করোনার সময়ে যদি অপচেষ্টার মাধ্যমে চালের দাম বাড়ানো হয়, তাহলে সরকার কঠোর অবস্থানে যাবে। প্রয়োজনে সরকারিভাবেই চাল আমদানি করার ব্যবস্থা নেবে।

শনিবার (২৭ জুন) ঢাকায় মিন্টো রোডের তার সরকারি বাসভবন হতে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। নওগাঁ জেলার পোরশা উপজেলা কৃষি ও বন বিভাগ আয়োজিত গাছের চারা এবং সবজির বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন দেশের এক ইঞ্চি জমিও যেন পড়ে না থাকে। প্রতি ইঞ্চি জমি যেন চাষ করা হয়। সেই আলোকেই এই অনুষ্ঠানের মাধ্যমে গাছের চারা ও সবজির বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয়। স্বাস্থ্যবিধি মেনে গাছের চারা, সবজির বীজ ও অন্যান্য উপকরণ কৃষকেরা গ্রহণ করেন।

চালকল মালিকদের উদ্দেশ্যে খাদ‌্যমন্ত্রী বলেন, এই করোনাকালীন সময়ে মানবতার সেবায় এগিয়ে আসুন। আপনারা সরকারের সঙ্গে চুক্তিবদ্ধ চাল সরকারি গুদামে নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিবেন। এখন ভরা মৌসুম, এই সময়ে চালের দাম বাড়ার কোনও কারণ নেই।

অনুষ্ঠানে পোরশা উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী, উপজেলা বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধিসহ স্থানীয় কৃষকগরা উপস্থিত ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি