ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘চাহিদা মোতাবেক দ্রুত গ্রাহক সেবা বৃদ্ধি করুন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০২, ১৮ জুন ২০২১ | আপডেট: ১৭:৩৮, ১৮ জুন ২০২১

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ চাহিদা মোতাবেক দ্রুত গ্রাহক সেবা বৃদ্ধি করার আহবান জানিয়ে বলেছেন, সেবা বৃদ্ধিতে প্রযুক্তির প্রয়োগ বাড়ানো আবশ্যক। ডেসকো এলাকায় স্ক্যাডা, ভূগর্ভস্থ তার, ভুগর্ভস্থ উপকেন্দ্র ও আধুনিক প্রযুক্তি স্থাপনের কার্যক্রম দ্রুততার সাথে সম্পন্ন করতে হবে।

আজ অনলাইনে ডেসকো এলাকায় ২৪টি ৩৩/১১ কেভি সাবস্টেশন স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডেসকো পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শেখ ফয়েজুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ সচিব মো: হাবিবুর রহমান, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক মো: কাউসার আমীর আলী সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

নসরুল হামিদ বলেন, নির্ধারিত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করতে না পারলে ফাইন্যান্সিয়াল ও ইকোনমিক্যাল যে ক্ষতি হবে তার প্রভাব দীর্ঘমেয়াদী হবে। ২৪টি ৩৩/১১ কেভি সাবস্টেশন ডিজাইন, সরবরাহ, ইন্সটলেশন ও কমিশনিং করার উদ্দেশ্যে ২৯ সেপ্টেম্বর, ২০১৭ সালে ১৮ মাসের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য এডিবি’র অর্থায়নে ডেসকোর সাথে সিমেন্স লিমিটেড ইন্ডিয়া, সিমেন্স বাংলাদেশ কনসোর্টিয়ামের সাথে চুক্তি কার্যকর হয়।

প্রতিমন্ত্রী কাজে বিলম্ব হওয়ায় অসন্তোষ প্রকাশ করে বলেন, থার্ড পার্টি দিয়ে এ কাজগুলোর গুণগতমান পুন:পরীক্ষা করা প্রয়োজন।

২৪টি সাবষ্টেশন চালু হওয়ার ফলে সংশ্লিষ্ট এলাকায় ১৭৩৬ এমভিএ সক্ষমতা বাড়বে, ৪৫০,০০০ নতুন গ্রাহকের সুবিধা বাড়াবে, সিস্টেম লস কমবে, লো-ভোল্টেজ সমস্যা সমাধান হবে, উত্তরা তৃতীয় ফেজ ও পূর্বাচলে বিদ্যুৎ সরবরাহ সিষ্টেম শক্তিশালী হবে এবং মানসম্পন্ন বিদ্যুতায়নে গ্রাহক সন্তুষ্টি বাড়বে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি