ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চৌমুহনীতে হামলার ঘটনায় গ্রেপ্তার আরও ৫

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৭, ১৮ অক্টোবর ২০২১

কুমিল্লায় পূজা মণ্ডপে মূর্তির কোলে পবিত্র কোরআন শরীফ রাখার ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার জুমার নামাজের পর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে ইসকন মন্দিরসহ কয়েকটি মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও দোকান-পাট ভাঙচুরের সময় পুলিশের ওপর হামলার ঘটনায় আরও ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে আরও ৩টি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

সোমবার বিকেলে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বেগমগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) রুহুল আমিন বলেন, মন্দিরে হামলার ঘটনায় রোববার ইসকনের পক্ষ থেকে একটি এবং পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা দায়ের করে। পুলিশের কাজে বাধা প্রদান ও হামলার ঘটনায় আরও ৩টি মামলা প্রক্রিয়াধিন। এসব মামলায় এ পর্যন্ত ৪৯জনকে গ্রেপ্তার করা হয়েছে। হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যহত রয়েছে।

এদিকে চৌমুহনীসহ নোয়াখালীর বিভিন্ন স্থানে মন্দির, পূজা মন্ডপে হামলা, ভাঙচুর, লুটপাট, সহিংসতা ও হতাহতের বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতি নেতৃবৃন্দ। এরআগে নেতৃবৃন্দ চৌমুহনীর ক্ষতিগ্রস্থ মন্দির ও পূজা মন্ডপগুলো পরিদর্শন করেন। এসময় ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করতে প্রশাসনের কাছে অনুরোধ করেন। ক্ষতিগ্রস্তদের সহযোগিতা ও সুষ্ঠু বিচার পেতে সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন তাঁরা।
 
সোমবার বিকেলে চৌমুহনী প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. রহমত উল্যাহ, সাধারণ সম্পাদক ড. মো. নিজামুল হক ভ‚ইয়া, টেলিভিশন, প্রিন্ট ও ফাটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. শফিউল আলম ভ‚ইয়া, প্রক্টর ড. এ কে এম গোলাম রাব্বানী সহ অনান্য নেতৃবৃন্দ।  

অপরদিকে, দূর্গা পূজার সময় সারাদেশের বিভিন্ন পূজা মন্ডপে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় নোয়াখালীর মাইজদী টাউনহল মোড়ে মানববন্ধন করেছে শ্রী শ্রী দূর্গা পূজামণ্ডপ সমন্বয় পরিষদের নেতৃবৃন্দরা। পরে জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মিথুন ভট্ট ও বাসদের সভাপতি তারেকেশ^র নান্টুর নেতৃত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়। প্রতিবাদ সভা থেকে বক্তারা ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ও এমন নেক্কারজনক হামলার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেপ্তারের দাবি করেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি