ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে চবি ছাত্রলীগের সংঘর্ষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৭, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৯:১৩, ৪ জানুয়ারি ২০১৮

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সংঘর্ষে জড়িয়েছে সরকারসমর্থক ছাত্র সংগঠনের দুই পক্ষ। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে আনন্দ শোভাযাত্রার লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে শাটল ট্রেনভিত্তিক সংগঠন ভিএক্স ও সিক্সটি নাইনের কর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে প্রাণিবিদ্যা বিভাগের সাইফ মাহমুদ ও গণিত বিভাগের নাজমুল সামির নামের দুই ছাত্রলীগকর্মী আহত হয়েছেন। আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এদিন দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার আয়োজন করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। শোভাযাত্রার লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে ভিএক্স গ্রুপের ছাত্রলীগ নেতা বিপুল এবং সিক্সটি নাইন গ্রুপের মনসুর আলমের অনুসারীদের মধ্যে হাতাহাতি শুরু হয়।

পরে উভয়পক্ষ বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হল মোড়ে অবস্থান নিতে চাইলে আবারও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। দুই পক্ষ পরস্পরের দিকে ঢিল ছুড়তে থাকে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে জড়ানো ছাত্রলীগের দুই পক্ষই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছিরের অনুসারী।

সিক্সটি নাইন গ্রুপের নেতৃত্বে থাকা মনসুর আলম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এবং কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা মামলার আসামি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ মোতায়েনের পর পরিস্থতি নিয়ন্ত্রণে আসে।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি