ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ছয়টি অাসনে ইভিএম ব্যবহার করা হবে : হেলাল উদ্দিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ২৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৯:৫৩, ২৪ নভেম্বর ২০১৮

(ফাইল ফটো)

(ফাইল ফটো)

নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন অাহমেদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছয়টি বিভাগীয় শহরে পূর্ণ শহর এলাকার অাসনে ইভিএম ব্যবহার করা হবে। অাজ শনিবার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনের সচিব বলেন, ছয়টি বিভাগীয় শহরের পূর্ণ শহর এলাকায়, প্রথম বারের মতো পরীক্ষামূলকভাবে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। তবে অাসনগুলো কী কী সে সম্পর্কে সংবাদ সম্মেলনে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পদ্ধতিতে বিশ্বের উন্নত রাষ্ট্রগুলোতে ভোট গ্রহণ করা হলেও দেশে এবারই প্রথম বারের মতো জাতীয় নির্বাচনে এ পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এদিকে, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে, ইসির নির্দেশ ছাড়া পুলিশ কাউকে গ্রেফতার করছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।
দুপুরে নির্বাচন কমিশন কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সভাপতিত্বে ইভিএম ব্যবহার ও নির্বাচন প্রস্তুতির অগ্রগতি বিষয়ে হয় ৪০তম কমিশন সভা শেষে তিনি এসব কথা বলেন। চার নির্বাচন কমিশনারসহ ইসি সচিব উপস্থিত ছিলেন।

পরে বৈঠকের বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। বলেন, ছয়টি আসনে ইভিএম ব্যবহার হবে। এর আগে সকালে নির্বাচন কমিশন কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের তিন দিনের কর্মশালার উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। প্রথম দিনে ঢাকা ও ময়মনসিংহের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রিজাইডিং অফিসারদের সহযোগিতা করার নির্দেশ দেন সিইসি। মাঠের আচরণবিধিমালা প্রতিপালনে যেন ম্যাজিস্ট্রেটরা সচেষ্ট হয় সেই বিষয়েও নির্দেশনা দেন প্রধান নির্বাচন কমিশনার।

আআ/এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি