ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

‘জঙ্গিবাদের ঝুঁকি আগের চেয়ে বেড়েছে’

প্রকাশিত : ১৫:১৪, ২৯ এপ্রিল ২০১৯

জঙ্গিবাদের ঝুঁকি আগের চেয়ে বেড়েছে বলে মন্তব্য করেছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, মাত্র দুই মাস আগেও জঙ্গিবাদের যে ঝুঁকি ছিল এখন সেই তুলনায় অনেক বেশি।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে এ সব কথা বলেন তিনি। বিশ্ব সন্ত্রাস- জঙ্গীবাদ ও বাংলাদেশ শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম।

মনিরুল ইসলাম বলেন, জঙ্গিবাদের পেছনে রাজনীতি আছে। কিন্তু যে সব ছেলেরা বিপথগামী হয়ে জঙ্গিবাদে জড়াচ্ছে তারা রাজনীতি বুঝে না। হলি আর্টিজানের পরে জঙ্গিদের অনেকগুলো পরিকল্পনা ছিল। জাতীয় নির্বাচনের আগেও জঙ্গিদের অনেক পরিকল্পনা ছিল। আমরা দক্ষ হাতে সেগুলো দমন করেছি।

মনিরুল ইসলাম এ সময় বলেন, জঙ্গিদের নিয়ে সব খবর কিন্তু আমরা সব সময় বলি না। তাতে সাধারণ মানুষ ভয় পাবে। জনমনে আতঙ্ক দেখা দিবে। বিদেশিরা ভয়ে আসবে না।

তিনি বলেন, নিউজিল্যান্ডের ঘটনার পর জঙ্গিদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। তারা সুযোগ খুঁজতে থাকে। শ্রীলংকার ঘটনার পর সে উত্তেজনার পরিমাণ আরও বেশি। শ্রীলংকা আমাদের জোটভুক্ত দেশ। সেখানে এতবড় ঘটনা ঘটার পর জঙ্গিরা এমনও ভাবতে পারে, শ্রীলংকায় এমন ঘটনা ঘটানো গেলে বাংলাদেশে অসম্ভব কেন? ফলে ঝুঁকি বেড়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সংসদ সদস্য শফিকুর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য মুফতি মাসুম বিল্লাহ নাফি, ব্লগার মারুফ রাসূল প্রমুখ।

আআ//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি