ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘জননী জন্মভূমি’ বইয়ের মোড়ক উম্মোচন

প্রকাশিত : ২২:৪৮, ১২ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ২২:৫০, ১২ ফেব্রুয়ারি ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ও মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান রবি মুহাম্মদ এর কাব্যগ্রন্থ ‘জননী জন্মভূমি’ এর মোড়ক উন্মোচিত হয়েছে।

মঙ্গলবার ( ১২ ফেব্রুয়ারি ) একাডেমিক ভবনের হল রুমে এ মোড়ক উম্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম.এ. সাত্তার,মানবিক অনুষদের ডিন ও প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, প্রমুখ।

এ সময় লেখক রবি মুহাম্মদ  বলেন,‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে নিয়ে রচিত এ কাব্যগ্রন্থ। বঙ্গমাতার শৈশব, কৈশোর জীবন,পারিবারিক ও সংসার জীবন,পাশাপাশি বঙ্গবন্ধুর সহধর্মীনি হিসেবে দেশের স্বাধীনতার ভুমিকা কাব্যিক ভাষায় বইটিতে তুলে ধরা হয়েছে।’

এ সময়ে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কবি রবি মুহাম্মদ কবিতার পাশাপাশি উপন্যাস, নাটক ও গান লিখেন। এছাড়া তার সাম্প্রতিক প্রকাশিত কাব্যগ্রন্থ ‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’ ও ‘মানুষ’ এবং উপন্যাস  ‘নিয়তি’ ও ‘তুমি আছো তবু নেই’ বেশ জনপ্রিয়তা লাভ করে। তাছাড়া গতবছর প্রকাশিত ঐতিহাসিক গ্রন্থ  স্মৃতিময় বঙ্গবন্ধু ও বাংলাদেশ স্বপ্নবুনে বইটি বেশ সুনাম অর্জন করে।

তার জননী জম্মভূমি বইটি পাওয়া যাবে জাতীয় গ্রন্থকেন্দ্র সৃষ্টি প্রকাশনী  স্টল নম্বর- ৭০,৭১ ও ৭২ এছাড়াও চমক প্রকাশনী, রকমারি ডট কমে।বইটির শুভেচ্ছা মূল্য ২০০ টাকা। জননী জম্মভূমি কাব্যগ্রন্থটিতে ৫৪ টি কবিতা রয়েছে।

 কেআই/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি