ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

জবি ছাত্রীকে প্রকাশ্যে হেনস্তার অভিযোগ

জবি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৬, ২২ জুন ২০২২ | আপডেট: ১৪:৪৯, ২২ জুন ২০২২

আবিদ হাসান

আবিদ হাসান

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে প্রকাশ্যে শারীরিকভাবে হেনস্তার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবিদ হাসানের বিরুদ্ধে। বিষয়টিতে অভিযোগ না দেয়ার জন্য নানা হুমকি-ধামকিও দেয়া হয়েছে।

এ ঘটনায় ওই ছাত্রী নিজের নিরাপত্তা ও অভিযুক্তের শাস্তি নিশ্চিতের জন্য সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর অভিযোগ দিয়েছেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেইটে গত রোববার এ ঘটনা ঘটে৷ 

অভিযুক্ত আবিদ এর আগেও বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার, সাংবাদিক মারধরের ঘটনায় অভিযুক্ত ও ক্যাম্পাসে মারামারির ঘটনায় মামলার আসামি।

জানা যায়, এবছরের শুরুর দিকে ওই ছাত্রীর সঙ্গে আবিদ হাসানের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। কয়েক মাস কাটার পর আবিদ হাসান বিশ্ববিদ্যালয়ের অন্য একটি মেয়ের সাথে আবার প্রেম শুরু করেন। বিষয়টি জানতে পেরে ওই ছাত্রী এর প্রতিবাদ করলে তাকে মুঠোফোনে বিভিন্ন সময় নানান হুমকি ও অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

যার অডিও রেকর্ড প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে। 

এরই জের ধরে গত রোববার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেইটে প্রকাশ্যে সেই ছাত্রীকে শারীরিকভাবে হেনস্তা করেন আবিদ। প্রত্যক্ষদর্শীদের চোখেও বিষয়টি ধরা পড়ে।

নাম প্রকাশ না করার শর্তে এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমি দ্বিতীয় গেইটের অপর প্রান্তে দাঁড়িয়ে ছিলাম। এক সময় খেয়াল করি কথা কাটাকাটির এক পর্যায়ে আবিদ ভুক্তভোগী ছাত্রীকে জোরে ধাক্কা মারেন৷”

এদিকে প্রকাশ্যে হেনস্তা ও বিভিন্ন সময়ে হুমকি-ধামকির ফলে শঙ্কাবোধ করছেন সেই ছাত্রী। অভিযুক্তের যথাযথ শাস্তি দাবি করে তিনি বলেন, “আমি চাই আমার মত আর কোন মেয়ের সাথেই যেন এমনটা আর না হয়। এ ঘটনার উপযুক্ত শাস্তি না হলে ভবিষ্যতে আরও অনেকের সাথেই এরকম ঘটনা ঘটাবে।”

অভিযুক্ত আবিদ হাসানের মুঠোফোনে একাধিকার ফোন দেওয়া হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে বিভিন্ন মাধ্যমে ফোন দিয়ে সংবাদ প্রকাশ না করার অনুরোধ জানায় সে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, “ওই ছাত্রীর অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি