ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জাফরুল্লাহর বক্তব্য দায়িত্বজ্ঞানহীন-অসত্য: আইএসপিআর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৮, ১৩ অক্টোবর ২০১৮

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদকে নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী যে মন্তব্য করেছেন সেটিকে ‘দায়িত্বজ্ঞানহীন, অসত্য ও সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত’ অভিহিত করে প্রতিবাদপত্র পাঠিয়েছে সেনা সদর দফতর।

আন্তবাহিনী জনসংযোগ অধিদফতর আএসপিআরের প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, জেনারেল আজিজ আহমদের ব্যাপারে ড. জাফরুল্লাহ যে বক্তব্য দিয়েছেন তা দায়িত্বজ্ঞানহীন ও অসত্য। জেনারেল আজিজ কখনই চট্রগ্রামের জিওসি বা কমান্ডেন্ট ছিলেন না। আর চাকরি জীবনেও কখনও তিনি কোর্ট মার্শালের সম্মুখীন হননি।

আইএসপিআর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাফরুল্লার মত একজন বিশিষ্ট ব্যক্তির এমন বক্তব্য  সম্পূর্ণ উদ্দেশ্য প্রনোদিত। এতে সেনাপ্রধান সহ সেনাবাহিনীর মত একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠাকে জনসম্মুখে হেয় করার হীন অপচেষ্টায় স্পষ্ট দৃষ্টান্ত প্রতীয়মান।

 আএসপিআর বলছে, ডা. জাফরুল্লাহ এর বক্তব্য সব সেনাবাহিনীর সব সদস্যকে বিভ্রান্ত করছে এবং তাদের মনোবলের উপর নীতিবাচক প্রভাব ফেলছে।

প্রসঙ্গত, গত ৯ অক্টোবর একটি বেসরকারি টেলিভিশনে টক শো-তে সেনাবাহিনী প্রধান সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেন বিএনপি ঘরানার বুদ্ধিজীবী ডা. জাফরুল্লাহ। আজ সেই বক্তব্য প্রত্যাহার করে দু:খ প্রকাশ করেছেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন,  সময় টেলিভিশনের টকশোতে আলোচনাকালে আমি দেশের বর্তমান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ সম্পর্কে অসাবধানতাবশত একটি ভুল তথ্য উল্লেখ করেছিলাম। জেনারেল আজিজ একজন দক্ষ আর্টিলারি সেনা কর্মকর্তা। তিনি চট্টগ্রাম সেনানিবাসের জিওসি ছিলেন না, কমান্ডেন্টও ছিলেন না। তিনি তার কর্মজীবনের একসময় চট্টগ্রাম সেনাছাউনিতে আর্টিলারি প্রশিক্ষক ছিলেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি