ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

গাড়িচাপায় দুই শিক্ষার্থী নিহত

জাবালে নূরের সেই দুই বাসের নিবন্ধন বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৯, ১ আগস্ট ২০১৮

রাজধানীর কুর্মিটোলায় দুই চালক পাল্লা দিতে গিয়ে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জাবালে নূর পরিবহনের দুটি বাসের নিবন্ধন সাময়িকভাবে বাতিল করা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ গত সোমবার এই নিবন্ধন বাতিল করে। ডাক মারফত ও ই-মেইলে নিবন্ধন বাতিলের চিঠি  বাস কর্তৃপক্ষকে পাঠিয়ে দেওয়া হয়েছে। বিআরটিএ সূত্রে এ তথ্য জানা গেছে।

জাবালে নূর পরিবহনের একটি বাস রোববার বেলা সাড়ে ১২টার দিকে বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শহীদ রমিজ উদ্দিন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়, আহত হন আরও ১৪ জন। এর প্রতিবাদে ফুঁসে উঠে শিক্ষার্থীরা। তাঁরা রাজপথে নেমে এসে এ ঘটনার প্রতিবাদ এবং বাসচালক ও মালিকের বিচার দাবি করে।

বিআরটিএ কর্মকর্তা শামসুল কবির বলেন, আমরা বিভিন্ন গণমাধ্যমে দেখেছি বাসের চালকরা বেপরোয়াভাবে গাড়ি চালাতে গিয়ে ফুটপাতে উঠিয়ে দিয়েছে। এজন্য মোটরযান আইন অনুযায়ী তাদের নিবন্ধন সাময়িকভাবে বাতিল করা হয়েছে।

জাবালে নূর পরিবহনের অধীনে চলাচলকারী ওই দুটি বাসের একটি নিটল মোটর্সের, অন্যটি র‌্যাংগস মোটর্সের নামে নিবন্ধিত। এ কারণে ওই দুটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক বরাবর চিঠি পাঠিয়েছে বিআরটিএ।

যে বাসের চাপায় সেদিন দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছিল, সেই ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭ নম্বর বাসের নিবন্ধন নিটল মোটরর্স লিমিটেডের নামে। নিটল মোটরস বাংলাদেশে টাটা ব্র্যান্ডের বাস, ট্রাক ও অন্যান্য মোটরযান আমদানীকারক।

নিটল মোটরসের নামে নিবন্ধন করা বাসটি কিস্তিতে কিনেছিল জাবালে নূর পরিবহন লিমিটেড। নিয়মানুযায়ী সব কিস্তি পরিশোধ করার পর এটির মালিক হত জাবালে নূল পরিবহন লিমিটেড।

এদিকে দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা হওয়ার পর তিনটি গাড়ির চালক ও দুই সহকারীকে গ্রেপ্তার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি