ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জাবিতে নতুন পাঁচটি হলের ভিত্তি প্রস্তর উদ্বোধন

প্রকাশিত : ২০:৫৭, ৩০ জুন ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনের জন্য নতুন পাঁচটি হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

রোববার বিকেল ৩টায় হলগুলোর ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘হলগুলোর মধ্যে তিনটি ছাত্রদের এবং দু’টি ছাত্রীদের জন্য বরাদ্দ করা হয়েছে। ছাত্রীদের আরও একটি হল তৈরির কথা থাকলেও তার এখনও অনুমোদন হয়নি। সবগুলো হলই দশতলা বিশিষ্ট হবে। যেখানে প্রতিটি হলে এক হাজার শিক্ষার্থীর আবাসিক সুবিধা থাকবে।’ ২০২০ সালের ডিসেম্বর মাসে এসব হলের নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে জানান উপাচার্য।

ছাত্রদের তিনটি হলের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল সংলগ্ন এলাকায়। আর বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের দক্ষিণ পার্শ্বে ছাত্রীদের ২টি হলের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদেরর মধ্যে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, ভারপ্রাপ্ত প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক, অফিসার, কর্মচারি এবং শিক্ষার্থীরা।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের লক্ষ্যে প্রায় সাড়ে ১৪শত কোটি টাকার ২৩টি প্রকল্পের বরাদ্দ দিয়েছে সরকার।

জেকে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি