ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

জাবিতে প্রক্সি দিতে এসে সাবেক বুয়েট শিক্ষার্থী আটক

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৯, ১৪ নভেম্বর ২০২১ | আপডেট: ২৩:৩১, ১৪ নভেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তার নাম তৌহিদুল আলম শিপন। 

রোববার ( ১৪ নভেম্বর) সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ৫ম শিফটের পরীক্ষা চলাকালীন সময়ে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ কেন্দ্রে কর্তব্যরত কেন্দ্র পর্যবেক্ষক অভিযুক্তের স্বাক্ষর ও চেহারার সাথে প্রবেশপত্রের স্বাক্ষর ও ছবির মিল না পাওয়ায় প্রক্টরকে বিষয়টি জানান। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাকে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়, সেখানে তাকে বিকেল থেকে জিজ্ঞাসাবাদ করা হয়। রাত দশটায় ভ্রাম্যমান আদালতে বিচারকার্য শেষে নির্বাহী ম্যাজিস্ট্রট রহমত উল্লাহ আটককৃত শিপনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

অভিযুক্তের ভাষ্যমতে জানা যায়, তার বাড়ি শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার হাটুরিয়া গ্রামে। ঢাকায় মিরপুর-১২ থাকেন। তিনি নিজেকে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী হিসেবে দাবি করেন। ভর্তি কোচিং উদ্ভাসের মাধ্যমে ভর্তিচ্ছু নাজমুল হকের সাথে তার পরিচয় হয়। পরবর্তিতে নাজমুলের সাথে তার ২০ হাজার টাকার বিনিময়ে জাবির ‘বি’ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহনের চুক্তি হয়।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি