ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জাবি’র ভর্তি পরীক্ষায় ডিভাইসসহ শিক্ষার্থী আটক, ছয় মাসের কারাদণ্ড

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৫, ১৯ নভেম্বর ২০২১

হাতকড়া পড়িয়ে শিক্ষার্থী  আসাদ মিয়াকে নিয়ে যাচ্ছে পুলিশ

হাতকড়া পড়িয়ে শিক্ষার্থী আসাদ মিয়াকে নিয়ে যাচ্ছে পুলিশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে ডিজিটাল ডিভাইস দিয়ে জালিয়াতির অভিযোগে আসাদ মিয়া নামক এক কলেজ শিক্ষার্থীকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালতের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ বাংলাদেশ দণ্ডবিধির ১৮৮ ধারায় অভিযুক্ত আসাদকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কলেজ ভবন কেন্দ্রে কলা ও মানবিকী অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালীন সময়ে কর্তব্যরত কেন্দ্র পর্যবেক্ষক মাকসুদুর রহমানের কাছে আসাদ মিয়ার আচরণ সন্দেহজনক মনে হয়। তিনি আসাদকে সার্চ করে একটি স্মার্ট ফোন পান। বিষয়টি প্রক্টরিয়াল বডিকে জানালে আসাদকে অফিসে নিয়ে সার্চ করা হলে তার ফুলহাতা শার্টের নিচে আর্মব্যান্ড দিয়ে বাধা অবস্থায় মাস্টার কার্ডের মতো দেখতে একটি সিম কার্ড ও স্পিকার সিস্টেম সংবলিত ডিজিটাল ডিভাইস পাওয়া যায়। 

‘সি’ ইউনিটের পূর্বেও আসাদ জাবি’র ২০২০-২১ শিক্ষাবর্ষের আরও চারটি ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

জিজ্ঞাসাবাদের মাধ্যমে জানা যায় যে, অভিযুক্তের পুরো নাম আসাদ মিয়া। সে ধামরাই সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রথমবর্ষের শিক্ষার্থী। রংপুরের জেলার কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভূতছড়া এলাকার মহিউদ্দিন ও আছিয়া বেগমের সন্তান সে।
 
আসাদ জানায়, রাজধানীর নীলক্ষেত সিটি কর্পোরেশন মার্কেটে একটি ব্যাচে পড়ার মাধ্যমে রাকিব নামক এক ব্যক্তির সাথে তার পরিচয় হয়। ওই রাকিবই তাকে এই ডিভাইসটি দেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি