ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জামিন নামঞ্জুর, কারাগারে হাজী সেলিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৮, ৬ জুন ২০২২

দুর্নীতির মামলায় ১০ বছরের দণ্ডপ্রাপ্ত পুরান ঢাকার সংসদ সদস্য হাজী সেলিমের জামিন নামঞ্জুর করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

সোমবার (৬ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার আদালত তার জামিনের বিষয়টি আগামী ১ আগস্ট আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

জানা গেছে, অবৈধভাবে সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় একটি মামলা করে দুদক। ২০০৮ সালের ২৭ এপ্রিল বিচারিক আদালতের রায়ে তাকে ১৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

২০০৯ সালের ২৫ অক্টোবর হাজী সেলিম এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। এরপর ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট তার ১৩ বছরের সাজা বাতিলের আদেশ দেন।

হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে সর্বোচ্চ আদালতে আপিল করে দুদক। আপিল শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল হয়ে যায়। এরপর আবারও শুনানি হয়। শুনানি শেষে হাজী সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছরের কারদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা বহালের আদেশ দেওয়া হয়।

এই রায়ের পর হাজি সেলিম আত্মসমর্পণ করার পাশাপাশি জামিনের আবেদনসহ দুটি আবেদন করলে তাকে কারাগারে পাঠানো ও কারাবিধি অনুযায়ী উন্নত চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৭-এর বিচারক শহিদুল ইসলাম। আদেশ অনুযায়ী হাজি সেলিমকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি