ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ২ এপ্রিল পর্যন্ত বন্ধ

জাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৪৩, ১৬ মার্চ ২০২০

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আগামী বুধবার (১৮ মার্চ) থেকে ২ এপ্রিল পর্যন্ত ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলার লক্ষ্যে এবং জন-সমাগম এড়িয়ে চলার জন্য আগামী ১৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের আগামী ১৯ মার্চ সকাল ১১টার মধ্যে আবাসিক হল সমূহ খালি করতে বলা হয়েছে। ২২ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সকল অফিস বন্ধ থাকবে। তবে এ সময় বিদ্যুৎ, পানি ও চিকিৎসা সেবাসমূহ চালু থাকবে।

এদিকে, অন্য এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশ বন্ধের নির্দেশ দেন।

বিজ্ঞপ্তিতে রহিমা কানিজ বলেন, করোনাভাইরাস আক্রমণ ও বিস্তার প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে শিক্ষা সফর, ক্যাম্পাস পরিদর্শন, অতিথি পাখি দেখা, ব্যাচ সমূহের পূনর্মিলনী, শ্যূটিং ও কনসার্টসহ সকল ধরনের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

এছাড়া আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য প্রবিশিকা অনুষ্ঠান স্থগিত ঘোষণা করা হয়েছে।

কেআই/এসি
 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি