ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

জাহালমের ঘটনা তদন্ত করছে দুদক: তথ্যমন্ত্রী

প্রকাশিত : ১৫:২৪, ৫ ফেব্রুয়ারি ২০১৯

অপরাধী না হয়েও জাহালমের তিন বছর কারাদণ্ড পাওয়া অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। একইসঙ্গে তিনি বলেন, দুদক এ বিষয়ে তদন্ত করছে। এর সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া।

আজ মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

অর্থমন্ত্রী বলেন, অপরাধী না হয়েও আসামি হয়ে ৩ বছর ধরে কারাগারে থাকার পর মুক্তি পেয়েছেন জাহালম। হাইকোর্টের আদেশের পর গত ৩ ফেব্রুয়ারি রাতে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ছাড়া পান জাহালম।

তিনি বলেন, বিনা অপরাধে জাহালমের তিন বছরের কারাদণ্ড হয়েছে, এটি অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত। এজন্য দুদক তাদের ভুল স্বীকার করেছে। তারা এ বিষয়ে একটি তদন্ত কমিটি করে তদন্ত করছে। তদন্ত করে দায়ীদের চিহ্নিত করে আইনগত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে আশা করছি।

বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চের রোববার দেওয়া আদেশে বলা হয়েছিল, কোনো নির্দোষ ব্যক্তিকে এক মিনিটও কারাগারে রাখার পক্ষে আমরা না। এই ভুল তদন্তে কোনো সিন্ডিকেট জড়িত কি-না, সিন্ডিকেট থাকলে কারা এর সঙ্গে জড়িত, তা চিহ্নিত করে আদালতকে জানাতে হবে। না হলে আদালত এ বিষয়ে হস্তক্ষেপ করবে। এরকম ভুলের দায় দুদক কোনোভাবেই এড়াতে পারে না বলেও মন্তব্য করেছে আদালত।

সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আবু সালেক নামের এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা করে দুদক। কিন্তু দুদকের ভুলে সালেকের বদলে তিন বছর ধরে কারাগারে কাটাতে হয় টাঙ্গাইলের জাহালমকে।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি