ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জিয়া অরফানেজ মামলার যুক্তি তিন কার্যদিবসে শেষ করার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৮:৪১, ৩ অক্টোবর ২০১৮

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার খালাস চেয়ে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিলের ওপর আগামী তিন কার্যদিবসের (৪, ৭ ও ৮ অক্টোবর) মধ্যে আইনি যুক্তি উপস্থাপন শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।    

বুধবার (৩ অক্টোবর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার বদরেুদ্দোজা বাদল।

খুরশীদ আলম খান গণমাধ্যমকে বলেন, ‘দুর্নীতির এই মামলায় খালেদা জিয়ার খালাস চেয়ে হাইকোর্টে যে আপিল করেছিলেন তার ওপর ১৫দিন শুনানি হয়েছে। এরপর গুনানির দিন ছিল ২ অক্টোবর। কিন্তু এ দিনও তারা উপস্থিত হয়নি। আজ দুপুর ২টায় এসে তারা আবারও সময় আবেদন করেন। আদালত সে আবেদন মঞ্জুর করলেও বিকাল চারটার সময় এসে খালেদা জিয়ার জামিন বৃদ্ধি চেয়ে আবেদন করেন। তখন আমি আদালতকে বলি, তারা তো এক মিনিটও আপিলের ওপর শুনানি করলেন না। অথচ জামিনের মেয়াদ বৃদ্ধি চাইলেন। পরে আদালত খালেদা জিয়ার জামিন ৮ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করেন। এছাড়া আগামী ৪, ৭ ও ৮ অক্টোবরের মধ্যে তাদের আইনি যুক্তি শেষ করাতেও নির্দেশ দেন আদালত।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালাস চেয়ে কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিলসহ মোট চারটি আবেদনের ওপর শুনানি হবে। খালেদা জিয়া আপিল ছাড়াও এ মামলা শুনানির অপেক্ষায় থাকা আরও তিনটি আবেদন হলো—খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে করা দুদকের আবেদন (রিভিশন), একই মামলার ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত দুই আসামি কাজী সলিমুল হক কামাল এবং ব্যবসায়ী শরফুদ্দিন আহমদের করা পৃথক দুটি আপিল।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।  

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি