ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘জেলেনস্কিকে বলে দাও, ওদের গুঁড়িয়ে দেব’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১০, ২৯ মার্চ ২০২২

যুদ্ধ থামবে কবে? রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হাবভাব দেখে মনে হচ্ছে ‘শান্তি দূর অস্ত্‌’। সোমবার জেলেনস্কি হাতে লেখা শান্তির বার্তা নিয়ে পুতিনের সঙ্গে দেখা করেছিলেন অনুমোদিত শান্তিদূত রোমান আব্রামোভিচ। 

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, চিঠিটি পড়েই পুতিন বলে ওঠেন, ‘‘জেলেনস্কিকে বলে দাও, আমি ওদের গুঁড়িয়ে দেব।’’

সেই চিঠিতে কোনও আলোচনার আহ্বান না জানানো হলেও রাশিয়ার আক্রমণের ফলে যা ক্ষয়ক্ষতি হয়েছে তাঁর বিবরণ দিয়েছেন জেলেনস্কি।

রাশিয়ার অনুমোদিত শান্তিদূত রোমান আব্রামোভিচকে ইউক্রেন শান্তি আলোচনার জন্য নিয়োগ করে। চেলসা ফুটবল দলের মালিক আব্রামোভিচ এই দায়িত্ব পাওয়ার পর প্রায় নিয়ম করে শান্তির বার্তা নিয়ে রাশিয়া, কিয়েভ, তুরস্ক উড়ে বেড়াচ্ছেন। তুরস্কেও একাধিকবার শান্তি আলোচনায় বসে রাশিয়া ও ইউক্রেন।

চলতি মাসের গোড়ার দিকে কিয়েভ থেকে ফেরার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসকের সন্দেহ তার শরীরে বিষক্রিয়া হয়েছে। লক্ষণ হিসাবে চোখ লাল, ত্বক হলুদ হয়ে যায়। তবে আপাতত তিনি সুস্থ। সুস্থ হয়েই তিনি ইউক্রেনের বার্তা নিয়ে দেখা করেন পুতিনের সঙ্গে।

প্রসঙ্গত, মঙ্গলবারই রাশিয়ার সঙ্গে মুখোমুখি বৈঠকে বসেছে ইউক্রেন। পুতিনের এই মন্তব্যের পর সেই বৈঠক কতটা ফলপ্রসূ হবে তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

এ দিকে ইউক্রেন জানিয়েছে ২৪ ফেব্রুয়ারি যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মারিউপোলে ৫ হাজার নাগরিকের মৃত্যু হয়েছে। হামলার ফলে রাজধানী কিভের ৮০ হাজার বাড়ি এখনও বিদ্যুৎহীন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি